শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

অগ্রগতি থামিয়ে দেয়ার ষড়যন্ত্র চলছে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, দেশ যখন শেখ হাসিনার নেতৃত্বে ধাবমান গতিতে এগিয়ে যাচ্ছে, তখন আবারও ষড়যন্ত্রের মাধ্যমে দেশের এই অগ্রগতি থামিয়ে দেয়ার চেষ্টা চলছে। তিনি বলেন, সেজন্যই ঢাকা শহরের বিভিন্ন জায়গায় নানা ধরনের বৈঠক হয়, ষড়যন্ত্র হয়।

রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সাংবাদিক শাবান মাহমুদ রচিত ‘শেখ হাসিনার জীবন কথা’ গ্রন্থের প্রকাশ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আজও বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে তার রাজনৈতিক প্রতিপক্ষ, দেশের উন্নয়ন-অগ্রগতির প্রতিপক্ষ, দেশের প্রতিপক্ষ রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। সেজন্যই মধ্যপ্রাচ্যে গোপন বৈঠক হয়। 

শেখ হাসিনাকে ঊনিশবার হত্যার অপচেষ্টা হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আজও শেখ হাসিনাকে দৃশ্যপট থেকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে। এগুলো সম্পর্কে আমাদের সচেতন থাকতে হবে, সতর্ক থাকতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার পুরো জীবনটা সংগ্রামের। বঙ্গবন্ধুকে হত্যার পর যে এই সংগ্রাম শুরু হয়েছে, তা নয়। অনেক দুঃখ আর বেদনা নিয়ে সংগ্রামের একটি জীবন হচ্ছে জননেত্রী শেখ হাসিনার জীবন। আজও তিনি সংগ্রামের মধ্যে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের আগে বইটি প্রকাশ করা নিয়ে তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ রচয়িতা শাবান মাহমুদকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই সময়ে এই বইটি প্রকাশ অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

তিনি বলেন, সহজ-সাবলীল ভাষায় বইটিতে প্রধানমন্ত্রীর বিয়ে, সংগ্রাম, নিজের জীবন, রাজনৈতিক জীবন- সব একটি বইয়ের মধ্যে নিয়ে আসা হয়েছে। বইটির তথ্য ভাণ্ডারকে সমৃদ্ধ এবং প্রধানমন্ত্রীকে সবিস্তারে জানার ক্ষেত্রে সহায়ক হবে। অনুষ্ঠানে জানানো হয় ছায়াঘর প্রকাশনী থেকে প্রকাশিত বইটির দাম ৬০০ টাকা। 

Please follow and like us:
RSS
Follow by Email