বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারী ২০২০ ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

‘অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় জাতির জন্য মুজিববর্ষের উপহার’

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় জাতির জন্য মুজিববর্ষের উপহার বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার মন্ত্রীসভার বৈঠকে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি বিশ্বকাপ জয়ে অনুর্ধ্ব-১৯ দলকে অভিনন্দনও জানিয়ে বলেন দেশে ফিরলেই তাদের সংবর্ধনা দেয়া হবে।

গতকাল দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতে বাংলাদেশ।

১৯৯৭ সালে আইসিসি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে বর্ণাঢ্য সংবর্ধনা দেওয়া হয়েছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যখনই বাংলাদেশ দল কোনো ট্রপি জিতেছে, আমরা তাদের সংবর্ধনা দিয়েছি। আমরা আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলকেও জমকালো সংবর্ধনা দেব।

শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশ দলের খেলোয়াড়রা আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে সামনে রেখে গত চার বছর কঠোর পরিশ্রম করেছে। পুরো টুর্নামেন্টে দারুণ পারফরমেন্সের মাধ্যমে তারা পরিশ্রমের সুফল পেয়েছে। দলটি চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়েছে। তাদের (বাংলাদেশ যুব ক্রিকেটারদের) অনেক সাহস আছে এবং তারা ধীরে ধীরে অগ্রসর হচ্ছে।

মন্ত্রিপরিষদের কয়েকজন সদস্য বাংলাদেশ দলের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বিজয়ের উৎসব পালনের জন্য একদিনের সরকারি ছুটি ঘোষণার প্রস্তাব দিলে প্রধানমন্ত্রী বলেন, এই অর্জনের জন্য সবাইকে আরো বেশি কাজ করতে হবে। আমার প্রস্তাব হচ্ছে এই খুশিতে সবাইকে একদিন বা একঘণ্টা বেশি কাজ করতে হবে।

Please follow and like us:
RSS
Follow by Email