শনিবার ৩০ মে ২০২০ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

অপরিকল্পিত ড্রেন নির্মানে, ফুলবাড়ী সরকারী কলেজের প্রাচির ধ্বস।

মেহেদী হাসান উজ্জল , ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের ফুলবাড়ীতে অপরিকল্পিত ভাবে পৌরসভার ড্রেন নির্মান করায় ধ্বসে পড়েছে ফুলবাড়ী সরকারী কলেজের এরিয়া প্রাচির।

গত বুধবার দিবাগত রাতে ভারী বর্ষনে ফুলবাড়ী সরকারী কলেজের দক্ষি-পশ্চিম দিকের এরিয়া প্রাচির ভেঙ্গে যায়।

ফুলবাড়ী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধক্ষ্য হুমায়ুন কবির বলেন কলেজকে অবগতি না করে, রাতের অন্ধকারে পৌরসভা কতৃপক্ষ কলেজের প্রাচির ভেদকরে ড্রেন ও কালভাট নির্মান করায়, এই প্রাচির ধ্বসের ঘটনা ঘটেছে।

তবে এই ধ্বসের ঘটনাটি একেবারে একটি দুর্ঘটনা বলে জানিয়েছেন ফুলবাড়ী পৌরসভার সহকারী প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী। তিনি বলেন একটি কাজ করতে গেলে কিছু সমস্যার সৃষ্টি হয়। এটাও একটি সমস্যা।

এদিকে এলাকাবাসীরা জানায় পৌরসভার অপপরিকল্পিত ড্রেন নির্মান করায় একের পর এক প্রাচির ধ্বসের ঘটনা ঘটছে। সুজাপুর গ্রামের মিজানুর রহমান মিন্টু বলেন, ড্রেন নির্মান করার সময় তার বাড়ীর এরিয়া প্রাচির ভেঙ্গে পড়েছিল, এতে করে তিনি বড় রকমের আর্থিক ক্ষতির শিকার হলেও পৌর কতৃপক্ষ কোন ব্যবস্থা নেয়নি। একই কথা বলেন, সুজাপুর গ্রামের ফরহাদ চৌধুরী, তিনি বলেন পৌরসভার অপরিকল্পিত ড্রেন নির্মান করায়, তার বাড়ীর প্রাচিরও ভেঙ্গে পড়েছিল। তিনি বলেন সুধু তার প্রাচিরেই ভেঙ্গে যায়নি, তারমত অনেকের বাড়ীর প্রাচির ভেঙ্গে পড়েছিল, কিন্তু পৌরসভা কতৃপক্ষ কারো কোন অভিযোগ কর্নপাত করেনি।

Please follow and like us:
RSS
Follow by Email