শনিবার ২৮ মার্চ ২০২০ ১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

অপসাংবাদিকতার বিরুদ্ধে রুখে দাঁড়ান- রংপুরে সুধী সমাবেশে বিশিষ্ট নাগরিকবৃন্দ

সংবাদপত্র সমাজের দর্পন এবং ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার ক্ষেত্রে সাংবাদিকদের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে কতিপয় অসাধু সাংবাদিক এর অপকর্মের জন্য এই মহৎ পেশা আজ প্রশ্নবিদ্ধ ও সম্মানিত নাগরিকদের মর্যাদা ঝুকির মুখে।

উল্লেখ্য, গত ৩ ও ৪ ফেব্রয়ারি কারমাইকেল কলেজিয়েট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জনাব আব্দুল ওয়াহেদ মিঞা সম্পর্কে যে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচার করা হয় তার প্রতিবাদে গত ১৫ ফেব্রুয়ারি সুমি কমিউনিটি সেন্টারে বিক্ষুদ্ধ নাগরিক সমাজের ডাকে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অপসংবাদিকতার বিরুদ্ধে রংপুরের সর্বস্তরের জনগনকে রুখে দাড়াতে বিক্ষুদ্ধ নাগরিক সমাজ সুধী সমাবেশ থেকে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক ও শিক্ষক সংগঠনের নেতৃবন্দের প্রতি আহবান জানান।

সর্বজন শ্রদ্ধেয় বর্ষিয়ান জননেতা মোহাম্মদ আফজাল এর সভাপতিত্বে ও রওশানুল কাওছার সংগ্রামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র জনাব মোস্তাফিজার রহমান মোস্তফা, অধ্যাপক মলয় কিশোর ভট্টাচার্য, আওয়ামীলীগ নেতা মোয়াজ্জেম হোসেন লাভলু, নওশাদ রশিদ, নিধুরাম অধিকারী, ডা. মফিজুল ইসলাম মান্টু, নারীনেত্রী মোশফেকা রাজ্জাক, জাসদ নেতা ফারুক আহম্মেদ, এড. কোহিনুর বেগম, মাহবুবা আরা লিনা, ডা. সৈয়দ মামুনুর রহমান, শিক্ষক নেতা মাসুম হাসান, অধ্যক্ষ মোহাম্মদ আলী,ওয়ার্কার্স পার্টির নেতা কাজী মাজিরুল ইসলাম লিটন, সাংস্কৃতিক কর্মী জিএম নজু প্রমুখ।

উপস্থিত ছিলেন সিপিবি প্রবীণ নেতা বীর মুক্তিযোদ্ধা কমরেড শাহাদত হোসেন, শাহীন রহমান, বাংলাদেশ জাসদ নেতা গৌতম রায়, বাসদ নেতা আব্দুল কদ্দুস, মমিনুল ইসলাম, গণসংহতি নেতা তৌহিদুর রহমান, আওয়ামীলীগ নেতা ওবায়দুর রহমান ময়না, শিক্ষক নেতা নবীব হোসেন লাভলু, জাহানার বেগম, উদীচী নেতা কাফি সরকার, বেরোবি শিক্ষক আলী রায়হান সরকার প্রমূখ।

মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা তার বক্তব্যে এই অপসংবাদিকতার বিরুদ্ধে রংপুরবাসীকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে থাকার আহবান জানান এবং এই আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেন। নেতৃবৃন্দ অবিলম্বে ৭১ টিভি ও সময় সংবাদ রংপুর প্রতিনিধিকে প্রত্যাহার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান এবং তা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার আহবান জানান।

Please follow and like us:
RSS
Follow by Email