শনিবার ১৯ অক্টোবর ২০১৯ ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

অর্থ আত্মসাতের অভিযোগ দিনাজপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালকসহ আটক ২

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ অর্থ আত্মসাতের অভিযোগে দিনাজপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক স্টিফেন মুর্মু (৫৮) ও অফিস সহকারী মোস্তাফিজুর রহমানকে (৫৩) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আটক স্টিফেন মুর্মু রাজশাহী কোর্ট এলাকার মোল্লাপাড়া গ্রামের পাওলুস মুর্মুর ছেলে এবং অফিস সহকারী মোস্তাফিজুর রহমান দিনাজপুর শহরের উত্তর বালুবাড়ী এলাকার মৃত আকবর হোসেনের ছেলে।

দিনাজপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক স্টিফেন মুর্মু অফিসের দু’জন কর্মচারীর যোগসাজশে প্রতারণা ও স্বাক্ষর জাল করে হাকিমপুর উপজেলা সমাজসেবা অফিসের সাবেক ফিল্ড সুপারভাইজার আবুল কাশেমের ৩ লাখ ২৩ হাজার ২৮০ টাকা আত্মসাৎ করেন। এ নিয়ে দুদক তিন জনকে আসামি করে বুধবার একটি মামলা দায়ের করে।

মামলা দায়েরের পর বুধবার দুপুরে উপ-পরিচালক স্টিফেন মুর্মু ও অফিস সহকারী মোস্তাফিজুর রহমানকে নিজ কার্যালয় থেকে আটক করে। মামলার অপর আসামি হাকিমপুর উপজেলা সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারী নুরুন নাহারকে এখনও আটক করা সম্ভব হয়নি। আটক দুই আসামিকে বুধবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।