শুক্রবার ৭ অগাস্ট ২০২০ ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

অসহায় মানুষের খোঁজে সোহেল আহমেদের ক্লান্তিবিহীন ছুটে চলা

মো. রিয়াজুল ইসলাম : করোনার পরিস্থিতির এই সময়ে গরীব, দুঃখী, অসহায় মানুষের পাশে খাদ্য সামগ্রীসহ বিভিন্ন সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছে সরকারি-বেসরকারি বিভিন্ন সংগঠন কিংবা ব্যক্তি।

এবার নিজ উদ্যোগে কখনও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ, মাস্ক বিতরণে আবার কখনও গরীব, অসহায়, ভবঘুরে, পাগলদের খুঁজে খুঁজে তাদের কাছে খাদ্যসামগ্রী নিয়ে হাজির হচ্ছেন দিনাজপুরের বীরগঞ্জের এক তরুণ সোহেল আহমেদ। তিনি প্রতিদিনই নিজের সাধ্যমত বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে এসব মানুষের খুঁজে এসব সামগ্রী দেন। এসব মানুষ ছাড়াও রাস্তার বেওয়ারিশ কুকুরগুলোকে বাদ দেন না তিনি। তার এ অবস্থা নিত্যদিনের হওয়ায় ওইসব কুকুরগুলো তার মোটরসাইকেলের শব্দ বা হর্ণ শুনলেই ছুটে আসে খাবারের জন্যে। তার বীরগঞ্জ শহরে জুতার একটি দোকান রয়েছে। কিন্তু প্রতিদিন একটা সময় বেছে নিয়ে দোকানে কর্মচারী রেখেই ছুটে চলেন সেবার খোঁজে।

তরুণ স্বেচ্ছাসেবী সোহেল আহমেদ জানান, অসহায়, পথের মানসিক ভারসাম্যহীন মানুষসহ ছিন্নমূল মানুষগুলোকে খুঁজে খুঁজে পাশে দাড়ানোর একটু চেষ্ঠা করছি মাত্র। অসহায়, পথের মানসিক ভারসাম্যহীন মানুষসহ বেওয়ারিশ কুকুরগুলো তো বলতে পারে না, তাদের খাবারের প্রয়োজনের কথা। তাই তাদের পাশে দাঁড়াতে পেরে আমার মনে তৃপ্তি লাগে। ভালো লাগে। আমি এদের পাশে সব সময় থাকার চেষ্ঠায় থাকবো ইনশআল্লাহ।

Please follow and like us:
RSS
Follow by Email