বুধবার ১ এপ্রিল ২০২০ ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

আইন মন্ত্রণালয়ের নির্দেশনা পেলেই মুক্তির বিষয়ে ব্যবস্থা-স্বরাষ্ট্রমন্ত্রী

দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি সংক্রান্ত ফাইল আইন মন্ত্রণালয় থেকে ছাড় পেলেই তার মুক্তির বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির ফাইল আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এর আগে, মঙ্গলবার (২৪ মার্চ) বিকালে গুলশানে জরুরি সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে সরকার শর্তসাপেক্ষে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানান আইনমন্ত্রী আনিসুল হক।

গণমাধ্যমকর্মীরা আইনমন্ত্রীর এই বক্তব্যের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য আরও একটু অপেক্ষা করতে হবে। প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে প্রক্রিয়া শুরু করতে হবে। উনি (আইনমন্ত্রী) যা বলেছেন ঠিক আছে, তিনি প্রধানমন্ত্রীর অনুমতি নিয়েই বলেছেন। ওনার ফাইল এখনো অ্যাপ্রুভ হয়ে আসেনি। আমাদের কাছে এসে পৌঁছায়নি। না আসা পর্যন্ত তো অপেক্ষা করতে হবে।

শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য খালেদাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে আইনমন্ত্রী সংবাদ সম্মেলনে বলেন, বিদেশ না যাওয়ার শর্তে ফৌজদারি কার্যবিধি ৪০১ ধারার ১ উপধারা মতে ছয় মাসের জন্য খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে তাকে মুক্তির বিষয়ে মতামত দিয়েছি। মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে তাকে মুক্তির বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে তার বয়স বিবেচনায় মানবিক কারণে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান আইনমন্ত্রী।

Please follow and like us:
RSS
Follow by Email