সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

আওয়ামীলীগের হাতে সকল ধর্ম নিরাপদ : নৌ প্রতিমন্ত্রী

সুবল রায়, বিরল (দিনাজপুর) প্রতিনিধি : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশকে আমরা মুক্তিযুদ্ধের চেতনায় স্বাধীন করেছি। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই দেশের জন্য লড়েছি। আওয়ামীলীগ সেই দল যারা ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে না। আওয়ামীলীগের হাতে সকল ধর্ম নিরাপদ।

শুক্রবার (২৩ আগষ্ট) সকালে দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ মুক্ত মঞ্চে প্রাঙ্গনে জন্মাষ্ঠমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

তিনি বলেন, মৌলবাদি গোষ্ঠী যারা ধর্মকে ব্যবহার করে সবকিছু দখল করতে চায়। সম্মিলিত প্রচেষ্টার মধ্যদিয়ে এই সন্ত্রাসী মৌলবাদি গোষ্ঠীকে নির্মূল করতে হবে।

সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশে এত উন্নয়ন হওয়ার কারন অসাম্প্রদায়িত দৃষ্টিভঙ্গি দিয়ে বাংলাদেশ পরিচালিত হচ্ছে।

তিনি আরও বলেন, ইতালিয় ও জাপানি নাগরিককে গুলি করা হয়েছিল যাতে করে তারা বাংলাদেশ থেকে চলে গিয়ে শ্রমবাজার বন্ধ হয়ে যায়। আমরা ইতালি ও জাপানকে বোঝাতে সক্ষম হয়েছি যে এসব ঘটনা পরিকল্পিত।

নৌ প্রতিমন্ত্রী বলেন, ইতালি ও জাপান বিষয়টি উপলব্ধি করেছে যাতে করে আগামী ২৭ তারিখে শ্রমবাজারের জন্য নতুন করে চুক্তি সম্পাদিত হচ্ছে। বাংলাদেশের বিরুদ্ধে যতই ষড়যন্ত্র হোক কোন লাভ নেই। ব্রাজিল-পেরু-আর্জেন্টিনায় আমাদের নতুন বাণিজ্য বাজার তৈরী হচ্ছে। এটা শেখ হাসিনার অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গির কারনে এটি হচ্ছে।

এর আগে শ্রী শ্রী জন্মাষ্ঠমী উদযাপন কমিটির আয়োজনে বিরল উপজেলা পরিষদ থেকে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই জায়গায় এসে শেষ হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম রওশন কবির, উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, বিরল পুজা উদযাপন পরিষদের আহ্বায়ক রমাকান্ত রায়, সদস্য সচিব সুবল রায় প্রমূখ।