শুক্রবার ১০ জুলাই ২০২০ ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

আওয়ামী লীগ সব সময়ই ইসলামের জন্য কাজ করে-এমপি গোপাল

ফজিবর রহমান বাবু ॥- জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠার মাধ্যমে এ দেশে ইসলামের পক্ষে প্রথম কাজ শুরু করেন। এর পর কোন সরকার মসজিদের উন্নয়নে সরকারিভাবে সহযোগিতা প্রদান করেনি। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার আজ সারাদেশের মসজিদে গুলোতে আর্থিক অনুদান প্রদান করছেন। কারণ আওয়ামী লীগ সব সময়ই ইসলামের জন্য কাজ করে।

২২ মে ২০২০ শুক্রবার ইসলামিক ফাউন্ডেশনের আওতাধীন বীরগঞ্জ-কাহারোল উপজেলার মোট ৯২১ টি মসজিদের অনুকুলে চলমান করোনা দুর্যোগ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী প্রদত্ত আর্র্থিক অনুদান ইমাম সাহেবদের মাঝে হস্তান্তরকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বীরগঞ্জ উপজেলায় ৫৯৯ টি এবং কাহারোল উপজেলায় ৩২২ টি মোট ৯২১টি মসজিদের অনুকুলে সংশ্লিষ্ট ইমাম সাহেবদের মাঝে ৫ হাজার টাকা করে এই আর্থিক অনুদান হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসান, কাহারোল থানার ওসি মনোজ কুমার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন, বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ামিন হোসেন, বীরগঞ্জ ওসি আব্দুল মতিন প্রধান, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম প্রমুখ।

এমপি গোপাল আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠার মাধ্যমে এ দেশে ইসলামের পক্ষে প্রথম কাজ শুরু করেন। বিভিন্ন রক্ত চক্ষুকে উপেক্ষা করে বঙ্গবন্ধু ওআইসি সম্মেলনে যোগ দিয়ে সেদিন ইসলামের পক্ষেই ভূমিকা রেখেছিলেন। তারই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একের পর এক ইসলামের সেবায় কাজ করে যাচ্ছেন। তিনি আলেম-ওলামাদের দীর্ঘদিনের দাবি কাওমী সনদকে মাস্টার্সের মর্যাদা দিয়ে ‘কাওমী জননী’ উপাধিতে ভূষিত হয়েছেন। রোহিঙ্গা মুসলমানদের এদেশে আশ্রয় দিয়ে তিনি ‘মাদার অব হিউম্যানিটি’ উপাধিতে ভূষিত হোন। তুরস্কসহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সিদ্ধান্তে সাধুবাদ জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন একজন রাজনৈতিক নেত্রী, যিনি প্রতিদিন ফজরের নামাজের পর পবিত্র কুরআন মজিদ তেলাওয়াতের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু করেন। এরপরেও ৭১’র পরাজিত শক্তিসহ প্রতিক্রিয়াশীল উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী তার সমালোচনা করেন। তারা মানুষকে বলতে চেষ্টা করেন, আওয়ামী লীগ ইসলাম বিরোধী শক্তি। আজ সারাদেশের মসজিদগুলোতে আর্থিক অনুদান প্রদানের এই সমাবেশই প্রমাণ করে আওয়ামী লীগ তথা জননেত্রী শেখ হাসিনা ইসলামের পক্ষের শক্তি। বাংলাদেশেইসলামের জন্য বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানই সবচেয়ে বেশি।

এর আগে বীরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে কৃষি মন্ত্রণালয়ের পরিচালন বাজেটের আওতায় কৃষি যন্ত্রপাতিতে উন্নয়ন সহায়তা প্রদান কার্যক্রমের মাধ্যমে কৃষকদের মাঝে কম্বাইন হার্ভেস্টার ও রিপার মেশিন হস্তান্তর করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি।

Please follow and like us:
RSS
Follow by Email