শনিবার ২৪ অগাস্ট ২০১৯ ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

আগামী বিপিএলের দিনক্ষণ চূড়ান্ত

জাতীয় নির্বাচনের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ষষ্ঠ আসরটি ২০১৮ সালের শেষের পরিবর্তে মাঠে গড়িয়েছে চলতি বছরের জানুয়ারিতে। যে কারণে তখনই সম্ভাবনা তৈরি হয় একই বছরে বিপিএলের দুই আসর হওয়ার।

সে সম্ভাবনাই সত্যি হতে যাচ্ছে। আজ (শনিবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আনুষ্ঠানিক সভায় চূড়ান্ত হয়েছে টুর্নামেন্টের সপ্তম আসরের দিনক্ষণ। এ বছরের শেষদিকে হবে বিপিএলের আসন্ন মৌসুমটি।

আগামী ডিসেম্বর মাসের ৩ তারিখ হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। গত আসরে কোনো উদ্বোধনী অনুষ্ঠান না হলেও, এবার জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের সিদ্ধান্তই নিয়েছে বিসিবি।

তবে উদ্বোধনের পর আবার দুদিন বিরতি দিয়ে ৬ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে খেলা। অর্থাৎ উদ্বোধনী অনুষ্ঠান ৩ তারিখ হলেও, বিপিএলের সপ্তম আসরের উদ্বোধনী ম্যাচটি হবে ৬ ডিসেম্বর।

বোর্ডের আনুষ্ঠানিক সভা শেষে সংবাদমাধ্যমে এসব তথ্য জানিয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এসময় তার সঙ্গে ছিলেন প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, অন্যতম পরিচালক নাইমুর রহমান দুর্জয়সহ অন্য পরিচালকেরা।

নির্বাচকদের স্বপদে বহাল রাখা, নতুন বোলিং কোচ নিয়োগ দেয়া, বিপিএলের দিনক্ষণ চূড়ান্ত করাসহ নানা বিষয়ে কথা বলেছেন বিসিবি সভাপতি। জানিয়েছেন কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে আরও উন্নত করে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের ব্যবস্থা করবে বিসিবি।