বুধবার ২ ডিসেম্বর ২০২০ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

আজ জাসদের প্রতিষ্ঠাবার্ষিকী

আজ শুক্রবার জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ-এর ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭২ সালে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে সাংবিধানিক ও নিয়মতান্ত্রিক সংসদীয় পদ্ধতিতে গণতন্ত্র-অসাম্প্রদায়িকতা এবং গণমুখী অর্থনীতি তথা সমাজতন্ত্র প্রতিষ্ঠার অঙ্গীকার নিয়ে জাসদের যাত্রা শুরু।

দলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্র-অসাম্প্রদায়িকতা এবং বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার লড়াই এগিয়ে নিতে গিয়ে আমরা কর্নেল তাহের, কাজী আরেফ, মোশাররফ হোসেন, ডা. মিলন ও শাহজাহান সিরাজসহ কয়েক হাজার নেতাকর্মী হারিয়েছি। সামরিক শাসন, স্বৈরশাসন এবং জঙ্গীবাদের অক্ষশক্তিকে বার বার আমরা মোকাবেলা করেছি। তিনি বলেন, বর্তমানে তথাকথিত দ্বিজাতিতত্ত্বের প্রেতাত্মা ও সামরিক স্বৈরাচারের ধারক বিএনপি এবং জামায়াতের মতো যুদ্ধাপরাধী, ধর্মীয় জঙ্গবিাদের মিলিত অক্ষশক্তির বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তোলার রাজনৈতিক কর্মসূচি নিয়ে জাসদ এগিয়ে যাচ্ছে।

প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে দলটি আজ সকাল সাড়ে ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় ৩৫-৩৬ বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে শহীদ প্রয়াত নেতৃবৃন্দের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং বিকেল ৪টায় কাকরাইলস্থ ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স- বাংলাদেশের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তন হলে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির উদ্যোগে আলোচনা সভার আয়োজন করেছে।

এতে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি, জাসদের সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া, সাম্প্রদায়িকতা জঙ্গীবাদ বিরোধী মঞ্চের আহবায়ক অজয় রায়, জাসদ স্থায়ী কমিটির সদস্য শিরিন আখতার এমপি প্রমুখ। সভায় সভাপতিত্ব করবেন জাসদের কার্যকরী সভাপতি মঈনউদ্দিন খান বাদল এমপি।

Please follow and like us:
RSS
Follow by Email