সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আতঙ্কে অস্কারে যোগ দিতে চাইছেন না শিল্পীরা

আসছে ২৬ এপ্রিল অস্কার প্রদানের অনুষ্ঠান লস অ্যাঞ্জেলেসের ইউনিয়ন স্টেশন এবং হলিউডের ডলবি থিয়েটারে আয়োজন করবে ফিল্ম একাডেমি। কিন্তু আতঙ্কের কারণে এই অনুষ্ঠানে যোগ দিতে চাইছেন না শিল্পীরা। 

মনোনয়ন পাওয়া সবাইকে অনুষ্ঠানে উপস্থিত থাকার নির্দেশ জানিয়ে ‘নো জুম’ ট্যাগ ব্যবহার করার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। তবে করোনা সংক্রামণ বেড়ে যাওয়ার কারণে এমন আতঙ্কে পড়েছেন শিল্পীরা। 

সম্প্রতি হলিউড পাবলিকেশন্স তার এক প্রতিবেদনে প্রকাশ করেছে, এই বছরের অস্কার অনুষ্ঠানের জন্য ‘নো জুম’ নীতি একাধিক মনোনীত প্রার্থীর জন্য মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে। অস্কারে মনোনীত অনেকেই যুক্তরাষ্ট্রের বাইরে থাকায় সেসব দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা কাটিয়ে দুনিয়ার সবচেয়ে বড় এই একাডেমিক অনুষ্ঠানে যোগদান দেয়া নিয়ে সমস্যা দেখা দিয়েছে। 

প্রতিবেদনটিতে আরো বলা হয়- ‘ডেনমার্ক, হংকং, রোমানিয়া, তিউনিসিয়া এবং বসনিয়া থেকে পাঁচটি আন্তর্জাতিক ফিচার ফিল্মের প্রতিনিধিরাও লস অ্যাঞ্জেলেসে যাওয়ার পথে প্রতিবন্ধকতার মুখোমুখি হতে পারে।

তবে এখনো ফিল্ম একাডেমি থেকে কোনো কিছু জানা যায়নি। চলতি সপ্তাহে সব সমস্যা নিয়ে আলোচনার কথা থাকলেও সেই মিটিংও বাতিল করা হয়।

Please follow and like us:
RSS
Follow by Email