বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

আন্তর্জাতিক কোনো চাপ নেই-ওবায়দুল কাদের

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) কূটনৈতিকদের সঙ্গে বিএনপির বৈঠকের পরিপ্রেক্ষিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আন্তর্জাতিক কোনো চাপ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভায় খালেদা জিয়ার চিকিৎসা, জাতীয় ঐক্যফ্রন্টসহ নানা বিষয়ে নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘বিভিন্ন সময় বিএনপির নেতাকর্মীরা বিদেশিদের কাছে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ জানান। কিন্তু ডাক্তাররা কখনো বলেননি, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ আছে।’

মন্ত্রী বলেন, ‘মির্জা ফখরুল কী খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন? তাহলে তিনি কীভাবে উদ্বেগ জানান?’

ঐক্যফ্রন্ট প্রসঙ্গে  কাদের বলেন, ‘ঐক্যফ্রন্টে সমন্বয় নেই, ঐক্য নেই, আমরা সেটা চাই না। ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ হোক। তাদের মধ্যে একটা সমন্বয় আসুক। বাংলাদেশে একটা শক্তিশালী দায়িত্বশীল বিরোধীদল থাকুক, যেটা গণতন্ত্রের স্বাস্থ্যের জন্য শুভ।’

সভায় আগামী ২৩ জুন আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলীয় কর্মসূচি ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে দলের সহযোগী সংগঠনের সভাপতি ও সম্পাদকদের এই যৌথসভায় উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবির নানক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, বিএম মোজাম্মেল, শ ম রেজাউল করিম, ঢাকার দুই মেয়র প্রমুখ।