রবিবার ২৩ ফেব্রুয়ারী ২০২০ ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

কাশী কুমার দাস, স্টাফ রিপোর্টার ॥ বালুবাড়ী দিনাজপুর মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) এর আয়োজনে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহায়তায় পাঁচকুড় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আন্তর্জাতিক প্রবীন দিবস উপলক্ষে বর্ণাঢ্য ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাঁচকুড় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ মাতলুবুল মামুন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এর শাখা ব্যবস্থাপক মোঃ আবুল কালাম আজাদ নয়ন, প্রবীণ ইউনিয়ন কমিটি শংকরপুর শাখার সভাপতি মোঃ রিয়াজ উদ্দীন, প্রবীণ গ্রাম ও ওয়ার্ড কমিটির সভাপতি হাজী সোলায়মান মাস্টার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এমবিএসকের নির্বাহী প্রধান মোসা: সুলতানা রাজিয়া খাতুন। অনুষ্ঠানের শুরুতে পাঁচকুড় বাজার থেকে র‌্যালী শংকরপুর রাস্তা পর্যন্ত প্রদক্ষিণ করে এবং পাঁচকুড় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে গিয়ে সমাবেত হয়। উক্ত র‌্যালীতে প্রায় ৩০০ উপস্থিত ছিলেন। এাছাড়া প্রবীণ কর্মসূচি, ফুলতলা এরিয়ার ফোকাল পার্সন মো: এনামুল হক। আরও উপস্থিত ছিলেন প্রবীণ কর্মসূচি, শংকরপুর শাখার প্রোগ্রাম অফিসার মো: আব্দুল মজিদ চৌধুরী, প্রবীণ কর্মসূচি, ফুলতলা শাখার প্রোগ্রাম অফিসার মোঃ ইসমাইল হোসেন।  অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্য বলেন, প্রবীণদের স্থান বৃদ্ধাশ্রমে নয় তাদের স্থান হবে প্রবীণ সামাকি কেন্দ্রে। তাদের অভিজ্ঞতা আমাদের কর্মক্ষেত্রে কাজে লাগাতে পারলে সমাজ ও দেশের উন্নয়ন সম্ভব। এমবিএসকে প্রবীনদের নিয়ে এধরনের কাজ দেখে আমি মুগ্ধ।  অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এমবিএসকের নির্বাহী প্রধান মোসাঃ সুলতানা রাজিয়া খাতুন বলেন, আমাদের সকলের প্রবীণদের প্রতিস্নেহ ভালবাসা থাকা দরকার। প্রবীণরা যাতে বৃদ্ধাশ্রমে যেতে না হয় তার জন্য সন্তান ও নাতী-নাতনীদের সচেতন করতে হবে।

Please follow and like us:
RSS
Follow by Email