রবিবার ৩১ মে ২০২০ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

আবারও সম্প্রচারে আসছে জনপ্রিয় নাটক ‘এইসব দিন রাত্রি’

করোনা পরিস্থিতিতে গৃহবন্দী মানুষদের বিনোদন দিতে অতীতের জনপ্রিয় সব ধারাবাহিক নাটক সম্প্রচারের সিদ্ধান্ত নিয়েছে রাষ্ট্রীয় টিভি চ্যানেল বাংলাদেশ টেলিভিশন। তারই ধারাবাহিকতায় ৩৫ বছর পর আবারও সম্প্রচারে আসছে জনপ্রিয় নাটক ‘এইসব দিন রাত্রি’।

আগামীকাল সোমবার থেকে ধারাবাহিকটি সম্প্রচার শুরু হবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান বিভাগের এক কর্মকর্তা। তবে ‘এইসব দিন রাত্রি’ সুনির্দিষ্ট কোনো সময়ে প্রচারিত হবে তা এখনই নিশ্চিত করতে পারেননি এই কর্মকর্তা।

তিনি জানান, রাত সাড়ে ৮টা ও ৯টায় যেকোনো এক সময়ে প্রচারিত হতে পারে ধারাবাহিকটি। এ ব্যাপারে দ্রুতই সিদ্ধান্ত জানানো হবে।

‘এইসব দিন রাত্রি’ ১৯৮৫ সালে বিটিভিতে প্রথম সম্প্রচার হয়। নাটকটি সেসময় এতটাই জনপ্রিয় ছিল যে নাটক চলাকালীন ঢাকার ব্যস্ত রাস্তাগুলো ফাঁকা থাকত। নাটকটি ঢাকা শহরে বসবাসকারী একটি মধ্যবিত্ত পরিবারের গল্প নিয়ে। নাটকে একটি সাধারণ মধ্যবিত্ত পরিবারের সুখ, ভালোবাসা, বিয়ে, মৃত্যু, সমস্যা ইত্যাদিই দেখানো হয়।

হুমায়ূন আহমেদের রচনায় ‘এইসব দিন রাত্রি’ পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান। এতে অভিনয় করেছেন বুলবুল আহমেদ (শফিক), খালেদ খান (আনিস), নায়ার সুলতানা লোপা (টুনি), কাজী মেহফুজুল হক (বাবা), আবুল খায়ের (মামা), শিল্পী সরকার অপু (শাহানা), ইনামুল হক (মি করিম), ডলি জহুর (নীলু), লুৎফুন নাহার লতা (শারমিন), আসাদুজ্জামান নূর (রফিক), দিলারা জামান (মা) ও মাসুদ আলী খান (অফিসের কর্মকর্তা)।

এর আগে, গত ৬ এপ্রিল হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ ও ‌‘বহুব্রীহি’ ধারাবাহিক নাটক সম্প্রচার শুরু করে বিটিভি।

Please follow and like us:
RSS
Follow by Email