শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

আসছেন ডমিঙ্গো-কুক, ও গিবসন

আসন্ন শ্রীলংকা সফরকে সামনে রেখে আগামীকাল রাতে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে ঢাকায় আসছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক। আর সোমবার ঢাকায় আসবেন পেস বোলিং কোচ ওটিস গিবসন।

গেল মার্চে দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে নিজ দেশে গিয়েছিলেন ডমিঙ্গো। সেখানে গিয়ে করোনাভাইরাসের কারণে আটকা পড়েন তিনি।  দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর আগামীকাল রাত ১১টা ৪৫ মিনিটে ঢাকায় আসবেন ডমিঙ্গো।

ঢাকায় পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন ডোমিঙ্গো-কুক ও গিবসন। কোয়ারেন্টাইন শেষে তামিম-মুশফিকদের নিয়ে পুরোদমে অনুশীলন শুরু করবেন তারা।

ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘গেল ২ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা ছিলো ডমিঙ্গোর। কিন্তু ফ্লাইট জটিলতায় আগামীকাল ঢাকায় পৌঁছাবেন তিনি।

তবে স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি ও ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান নিউজিল্যান্ড থেকে সরাসরি শ্রীলংকায় জাতীয় দলের সঙ্গে যোগ দিবেন।

আকরাম বলেন, ‘শ্রীলংকায় দলের সঙ্গে যোগ দিবেন ভেট্টোরি ও ম্যাকমিলান। বাংলাদেশের ব্যাটসম্যানদের নিয়ে ম্যাকমিলানের সঙ্গে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন সাবেক ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি। আশা করছি, বাংলাদেশের ব্যাটসম্যানদের সহযোগিতা করতে তার সুবিধা হবে।

দল ঘোষণার পর খেলোয়াড়দের ২০ সেপ্টেম্বর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে। করোনা পরীক্ষার রিপোর্টে উত্তীর্ণরা ২১ সেপ্টেম্বর থেকে অনুশীলন ক্যাম্পে যোগ দিবেন।

প্রধান কোচ ডমিঙ্গোর তত্ত্বাবধানে ২১ সেপ্টেম্বর থেকে জাতীয় দলের অনুশীলন শুরুর কথা রয়েছে।

শ্রীলংকা সফরের জন্য ২৩ সেপ্টেম্বর দেশ ছাড়বে টাইগাররা। 

Please follow and like us:
RSS
Follow by Email