মঙ্গলবার ৭ জুলাই ২০২০ ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মৃত্যু, ৬ জনের বিরুদ্ধে মামলা

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মৃত্যুর ঘটনায় প্রধান নির্বাহী, ব্যবস্থাপনা পরিচালকসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ মামলাটি করেন এক নিহতের স্বজন রোনাল্ড নিকি গোমেজ।

গুলশান থানার কর্তব্যরত কর্মকর্তা এস আই তোফাজ্জল হোসেন গণমাধ্যমে বলেন, বুধবার রাত ৯টার দিকে  সিইও, এমডি, চিকিৎসক ও নার্সসহ ছয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ আনা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপ-আলোচনা করে বিষয়টি তদন্তের প্রস্তুতি নেয়া হচ্ছে বলেও জানান তিনি। 

ইউনাইটেড হাসপাতালে গত বুধবার রাত ১০টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ জন রোগী মারা যান। হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান হাসান রাজা জানান, নিহতরা লাইফ সাপোর্টে ছিলেন এবং এসির সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে।

এ বিষয়ে হাসান রাজা বলেন, হাসপাতালের ওই অংশটি মাসখানেক আগে চালু করা হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ডাক্তার-নার্সদের কেউ হতাহত হয়নি।

ডিসি গুলশান সুদীপ চক্রবর্তী জানান, নিহতদের মধ্যে ৩ জনের করোনা পজিটিভ এবং ২ জনের নেগেটিভ ছিলো। পজিটিভদের দাফন আইইডিসিআরের গাইড লাইন অনুসারে হবে। অন্য দুইজনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

ডিসি তখন আরো বলেন, করোনা আসোলেশন ইউনিটে প্রচুর স্যানিটাইজারসহ অন্যান্য দাহ্য পদার্থ ছিল। দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়ায়। ৯ টা ৪৮ মিনিটে ১ রোগীর স্বজন ৯৯৯ এ ফোন করে আগুনের খবর দেয়। পরে ভাটারা থানা পুলিশ বিষয়টি সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে জানায়। তারা এসে আগুন নিয়ন্ত্রেণে আনে।

Please follow and like us:
RSS
Follow by Email