শুক্রবার ২৯ মে ২০২০ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ঈদে মিজানুর রহমান আরিয়ানের একমাত্র নাটক ‘উপহার’

গেল কয়েকবছর ধরে উৎসব মানেই টিভি পর্দায় মিজানুর রহমান আরিয়ানের একাধিক চমক। এবারও হচ্ছে না তার ব্যতিক্রম! তবে করোনাকালের এই ঘরবন্দি সময়ে ঈদে এবার একটি কাজই দেখা যাবে এই তরুণ নির্মাতার!

এই শহরে অলিখিত লকডাউন আরোপের ঠিক আগমুহূর্তে আরিয়ান নির্মাণ করেন এবারের ঈদের জন্য ‘উপহার’। মূলত এটি নির্মাণের পর ঈদ উৎসবের জন্য আর কোনও নাটক নির্মাণ করা হয়নি তার।

আরিয়ান বলেন, ‘আমার পরিকল্পনা ছিল ছয়টি কাজ করবো এই ঈদে। সবকিছু প্রস্তুতও ছিল। ‘উপহার’ দিয়ে শুরু করলাম। কারণ এটা আমার অন্যতম প্রিয় একটি কাজ। তবে এটি শেষ করলেও বাকি কাজগুলো আর করা হলো না।

যথারীতি নিজের চিত্রনাট্যে নির্মিত আরিয়ানের এই কাজটির মূল পাত্র-পাত্রী হিসেবে আছেন চলমান সময়ের সবচেয়ে সফল জুটি আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

সিএমভি’র প্রযোজনায় নির্মিত কাজটি প্রসঙ্গে আরিয়ান বলেন, কাজটি সম্পর্কে আগাম একটি অক্ষরও আমি বলতে চাই না। আমি চাই আগাম কিছু না জেনে এর পুরোটাই দর্শকরা দেখুক। অনুরোধ করছি, একেবারে শেষ পর্যন্ত যেন নাটকটি মানুষ দেখেন। আর গল্প সম্পর্কে এটুকুই বলবো, এটা সম্পর্কের গল্প।

তবে কী ‘উপহার’ ছাড়া এই ঈদে আর কোনও নাটক থাকছে না মিজানুর রহমান আরিয়ানের? জবাবে জানালেন, আরও দুই একটি নাটক সম্প্রচার হতে পারে ঈদে। তবে সেগুলো নির্মাণ করেছিলেন গেল বৈশাখী উৎসবের জন্য। করোনা পরিস্থিতির কারণে সেগুলো প্রচার হয়নি। ঈদ উৎসবের জন্য তার একটাই নির্মাণ- ‘উপহার’।

এদিকে ‘উপহার’ প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, নাটকটি ঈদের বিশেষ আয়োজনে উন্মুক্ত করা হবে প্রতিষ্ঠানটির অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।

Please follow and like us:
RSS
Follow by Email