সোমবার ২২ অক্টোবর ২০১৮ ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

উলিপুরে ডায়রিয়া আক্রান্ত হয়ে শিশুসহ ৩ জনের মৃত্যু

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে ব্রহ্মপূত্র নদ বিচ্ছিন্ন একটি গ্রামে ডায়রিয়া আক্রান্ত হয়ে একই পরিবারের ২ শিশুসহ ৩ জন মারা গেছে। এ পরিস্থিতিতে চরাঞ্চলের গ্রামগুলোতে বর্তমানে ডায়রিয়া আতংক ছড়িয়ে পড়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এএইচ এম বোরহান উল ইসলাম সিদ্দিকী জানান, ১০ দিনের ব্যবধানে ডায়রিয়ায় আক্রান্ত ২৩ জনের মধ্যে ৩ মারা গেছে।

আক্রান্ত এলাকায় উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি মেডিকেল টীম সার্বক্ষনিক কাজ করছে। আক্রান্ত এলাকায় ঢাকা থেকে ৪ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে গঠিত একটি আউটব্রেক ইনভেস্টিগেশন টীম রয়েছেন। স্যাম্পল সংগ্রহ করা হয়েছে, ডায়রিয়া না কলেরা তা ঢাকা মহাখালীতে পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে।

বেগমগঞ্জ ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন জানান, উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের আফতাবগঞ্জ মিয়াজী পাড়ায় আকর্ক ভাবে এ  ডায়রিয়ায় মহামারী আকারে ছড়িয়ে পড়ে। এতে একই পরিবারের দাদা বছর উদ্দিন(৭০), নাতনি নাছরিন বেগম(৭)  এবং ২২ দিন বয়সের নাতী সুমন মিয়া মারা যায়। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম বলেন, বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিত করতে গ্রামটিতে ৬টি নলকুপ, ১৫টি স্যানিটারী ল্যাট্রিন স্থাপনের ব্যবস্থা করা হয়েছে।