বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮ ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

একটি সুন্দর জাতি গঠনে স্কাউটদের ভূমিকা অপরিসীম-বিভাগীয় কমিশনার জয়নুল বারী

জিন্নাত হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥ রংপুরের বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী বলেছেন, স্কাউটস সব সময় মানবতা সেবায় নিয়োজিত থাকে। একজন ভালো মানুষ হতে হলে স্কাউটস হচ্ছে সহজ উপায়। কারণ এখানে মানুষকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসে।

তিনি বলেন, সমাজ উন্নয়নে স্কাউটসদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। মানুষের সেবা ও সহযোগিতা কারার জন্য স্কাউটসরা সমাজে অনন্য ভূমিকা পালন করে। একটি সুন্দর জাতি গঠনে স্কাউটদের ভূমিকা অপরিসীম। স্কাউটস সদস্যদেরকে সমাজের উপযুক্ত কর্মী ও সমাজসেবক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।

২১ অক্টোবর রোববার বিকাল ৪টায় দিনাজপুর দশমাইলে আঞ্চলিক স্কাউট প্রশিক্ষন কেন্দ্রে বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চল আয়োজিত তথ্য ও প্রযুক্তি সমৃদ্ধ তেশ গড়তে স্কাউটিং এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দ্বিতীয় আঞ্চলিক স্কাউট সমাবেশ-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে রংপুরের বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী এসব কথা বলেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুরের চেয়ারম্যান প্রফেসর মোঃ আবু বকর সিদ্দিক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী ও অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট মো: জয়নুল আবেদীন । অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্কাউটসের আঞ্চলিক কমিশনার মোঃ আক্তারুজ্জামান, আঞ্চলিক সম্পাদক মোঃ আব্দুল মোননাফ, বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের  প্রোগ্রাম চীফ ও উপ-আঞ্চলিক কমিশনার আরজুমান আরা বেবী, উপ-পরিচালক মোঃ মামুনুর রশিদ, দিনাজপুর জেলা কমিশনার মাতলুবুল মামনু, সম্পাদক মোঃ আনিসুজ্জামান মিলন প্রমুখ।