শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯ ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

একযুগ পর তেঁতুলিয়া আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

পঞ্চগড় প্রতিনিধি : দীর্ঘ একযুগ পরে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

তেঁতুলিয়া আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি. এম মোজাম্মেল হক (এমপি)। আর উদ্বোধক হিসাবে থাকবেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

ইতোমধ্যে উপজেলার ৭টি ইউনিয়নের ৬৩টি ওয়ার্ডে পুরাতন কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে আগামী তিন বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে। সম্মেলন ঘিরে তেঁতুলিয়া জুড়ে চলছে উৎসবের আমেজ। চলছে একে অপরের রাজনৈতিক চুলচেরা বিশ্লেষণ। পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে উপজেলার বিভিন্ন সড়ক। চলছে মাইকিং।

উপজেলার কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে সাজানো হচ্ছে মঞ্চ। শেষ মূহূর্তের প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় পার করছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা।

এ দিকে কমিটিতে স্থান পেতে তদবিরের পাশাপাশি বেশ কয়েকজন নেতাকর্মীর আবেদন জমা পড়েছে সম্মেলন প্রস্তুতি কমিটির কাছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য চলছে নেতাদের বিশেষ দৌড়ঝাঁপ। বর্তমান সভাপতি মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মণ্ডল ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সরদার আফতাব উদ্দিন সভাপতির পদ চেয়েছেন।

সম্পাদকের পদ চেয়েছেন সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি মাসুদ করিম সিদ্দিকী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আলমগীর হোসেন। তবে বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু সম্পাদক পদের জন্য পুনরায় মনোনয়ন চাইবেন নাকি সভাপতি পদের জন্য প্রার্থী হবেন এ বিষয়ে এখনো তিনি কোনো ঘোষণা দেননি।

সম্মেলন বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মণ্ডল বলেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ীই নতুন কমিটি গঠন করা হবে। যোগ্য, সৎ ও পরিচ্ছন্ন ভাবমূর্তির ব্যক্তিই কমিটিতে স্থান পাবেন। অনুপ্রবেশকারী ও হাইব্রিড নামক ব্যক্তিদের কমিটিতে কোনো ঠাঁই দেওয়া হবে না।’

তেঁতুলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু বলেন, দীর্ঘদিন পর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলন ঘিরে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।