বুধবার ১৪ নভেম্বর ২০১৮ ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

এতিমের টাকা যারা লুটে খায় তাদের দ্বারা দেশ ও জনগনের কোন উপকারে আসতে পারে না -এমপি মনোরঞ্জন শীল গোপাল

ফজিবর রহমান বাবু ॥- জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতিমদের ভালোবেসে কাছে টেনে বুকে জড়িয়ে নেন এবং তাদের আহারের ব্যবস্থা করেন। আর বেগম খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করেছেন।
১১ ফেব্রুয়ারি রোববার দিনাজপুরে কাহারোল উপজেলার তরলা বাজার নুরে মদিনা হাফিজিয়া এতিমখানা মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ ও মাদ্রাসা মান উন্নয়ন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি গোপাল আরো বলেন, রোহিঙ্গারা বাংলাদেশে আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার তাদের পরিদর্শনের যান। সেখানে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক এতিম শিশুকে কোলে তুলে নেন। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখে অশ্রু ছলছল করছিল। সেই এতিম শিশুকে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, আমরা অর্ধেক খাবো কিন্তু এই শরনার্থীদের একজনকেউ অনাহারে রাখবো না। আর বেগম খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করলেন। যে টাকা আত্মসাতের মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার। দীর্ঘ ১২ বছর আইনী লড়াইয়ের পর গত ৮ ফেব্রুয়ারী বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা হয়েছে। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনের নৌকা মার্কায় ভোট দিয়ে ‘আওয়ামী লীগ ক্ষমতায় আনতে হবে। আর আপনারা জানেন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে দেশের উন্নতি হয়। আর বিএনপি’র দুর্নীতিবাজ, জঙ্গিবাদ-সন্ত্রাস সৃষ্টিকারী, এতিমের টাকা যারা লুটে খায়। আর যাই হক তাদের দ্বারা দেশ ও জনগনে কোন উপকারে আসতে পারে না।
তরলা বাজার নুরে মদিনা হাফিজিয়া এতিমখানা মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. কামাল হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলার চেয়ারম্যান মো. মামুনুর রশীদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সাবেক সিভিল সার্জেন আব্দুল করিম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কুমার মিত্র, রসুলপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ভূপেন্দ্র নাথ রায়, বিশিষ্ট সমাজ সেবক মো. হাসেম আলী, ডাবোর ইউনিয়নের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম শাহ্ ও দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাবেক এলাকার পরিচালক ও সভাপতি আলহাজ¦ মো. মাজেদুর রহমান খোকন।
আলোচনা সভাটির পরিচালনা করেন উপজেলা ওয়ামালীগের সভাপতি মো. হাসেম আলী।
এর আগে কাহারোল উপজেলার সঞ্চিতা শিক্ষা নিকেতন এর শিক্ষক ও কর্মচারীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।