বুধবার ২০ জুন ২০১৮ ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

এপ্রিলের মধ্যে দেশের শতভাগ প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল চালু হবে-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

মোঃ ইউসুফ আলী ॥ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, আমাদের মহান শিক্ষক  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর ঘোষিত ৬ দফার শিক্ষাকে ধারন করে আমরা দেশকে স্বাধীন করেছি।

আজ বুধবার দুপুরে দিনাজপুর উপশহর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে টিফিন বাক্সে করে শতভাগ মিড-ডে মিল ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে তিনি একথা বলেন ।

তিনি বলেন, আগামী এপ্রিলের মধ্যেই দেশের শতভাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল চালু হবে এবং জুনে ঘোষণা দেয়া হবে বাংলাদেশের মানুষ অসাধ্য সাধন করেছে। এতে করে কিন্ডারগার্ডের সাথে পাল্লা দিয়ে প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীরা সমানে সমানে এগিয়ে যাবে বলে দাবি করেছেন তিনি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, পুলিশ সুপার হামিদুল আলম ও জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চেীধুরী।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী আরও বলেন, মিড-ডে মিল দেয়ার অর্থ হচ্ছে সকল মায়েদের তাদের শিশুর জন্য মনোযোগী করে তোলাা। এটার জন্য শিশুর মনোযোগ, শিক্ষকের মনোযোগ, কর্মকর্তা-কর্মচারীদের মনোযোগও প্রয়েজন। এই ৪টি এক জায়গায় হলে শিশুরা এগিয়ে যাবে।