সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালেই সব রকম চিকিৎসা সেবা নিশ্চিত করা হয়েছে-হুইপ ইকবালুর রহিম এমপির

সাহেব, দিনাজপুর ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি হাসপাতালের কোন রোগীকে বেসরকারী কোন ডায়াগনিষ্ট সেন্টারে পরীক্ষা নিরীক্ষার জন্য না পাঠানোর কঠোর নির্দেশনা দিয়ে বলেছেন, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে সকল প্রকার চিকিৎসার ব্যবস্থা রয়েছে। কোন রোগীকে হয়রানী ও অতিরিক্ত অর্থ না ব্যয় করতে হয় সেকারনে চিকিৎসকদের অনুরোধ করেন। হাসপাতালেই সব ধরনের পরীক্ষা নিরীক্ষা করাতে হবে। স্বাস্থ্য সেবার উন্নয়নের বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে রোগীদের সেবা করার জন্য চিকিৎসকদের প্রতি আহবান জানিয়ে বলেন রোগীদের সেবা করাও একটি ইবাদত। তাই ইবাদত মনে করে গরিব-অসহায় রোগির সেবা দিতে হবে। গরীব মানুষ যাতে এই দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালেই সব রকম চিকিৎসা সেবা পায় তা নিশ্চিত করা হয়েছে। তিনি আরও বলেন, দেশে ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলা করা হয়েছে। এই হাসপাতাল সহ দেশের সকল হাসপাতালেই ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে। শুধু মাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে। তার কঠোর নির্দেশনা ও জনগনের সচেতনতাই ডেঙ্গু রুখতে সহায়তা করেছে।

৩ সেপ্টেম্বর মঙ্গলবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি  ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

এ সময় বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ আবু মোঃ খয়রুল কবীর, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ মোঃ আব্দুস সালাম, দিনাজপুর বিএমএর সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক (মেডিসিন বিভাগ) ডাঃ  নুরুজ্জামানসহ ডাঃ নাদির হোসেন, ডাঃ জাহানারা মুন্নিসহ ব্যবস্থা কমিটির সদস্যবৃন্দ। এ ছাড়া এর আগে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে স্ক্যানু (ঝঈঅঘট) ও ইমারজেন্সি’র অবজারভেশন ওয়ার্ড উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।