বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চতুর্থ এসিসি ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ইমার্জিং ক্রিকেট দল। ফাইনালে ওঠার লড়াইয়ে স্বাগতিকদের বিপক্ষে খেলবে আফগানিস্তান। শেষ চারের অন্য ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। 

তিন ম্যাচের সবকটিতে জিতে পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয় শান্ত-সৌম্য-নাঈমরা। আর শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে ‘এ’ গ্রুপ রানার্স-আপ হয় আফগানিস্তান। তিন ম্যাচে দুই জয় ও এক হারে তাদের পয়েন্ট চার।

স্বাগতিক বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে ৬ উইকেটের জয় পায়। এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে নেপালকে ৮ উইকেটে হারিয়েছে টাইগাররা। অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে জায়গা করে নিয়েছে টানা তিন জয় পাওয়া বাংলাদেশ।

গ্রুপ ‘এ’ তে ওমানকে ১৪৭ রানে হারিয়ে তিন ম্যাচের সবকটিতে জিতেছে পাকিস্তানও। পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয় পাকিস্তানিরা। এদিকে, ‘বি’ গ্রুপের অন্য ম্যাচে হংকংকে ১২০ রানে হারিয়ে গ্রুপ রানার্স-আপ হয় ভারত। তিন ম্যাচে দুই জয় ও এক হারে তাদের পয়েন্ট চার।

আগামী ২০ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম সেমিতে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। ২১ নভেম্বর মিরপুরে দ্বিতীয় সেমিতে মাঠে নামবে বাংলাদেশ-আফগানিস্তান। শনিবার (২৩ নভেম্বর) মিরপুরেই হবে ফাইনাল।