মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

কওমী মাদরাসা সনদের স্বীকৃতি বিল সংসদে পাস করায় প্রধানমন্ত্রীকে দিনাজপুর মাদরাসা ঐক্য পরিষদের অভিনন্দন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর কওমী মাদরাসা ঐক্য পরিষদ’র উদ্যোগে “আশুরা’র গুরুত্ব ও তাৎপর্য ” শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সভায় মহান জাতীয় সংসদে কওমী মাদরাসার দাওরায়ে হাদিসের (তাকমীল) সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান বিল আইন-২০১৮ জাতীয় সংসদে পাশ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয়।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বাদ জোহর ওয়াপদা কলোনী হাফেজিয়া মাদরাসায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দিনাজপুর কওমী মাদরাসা ঐক্য পরিষদের সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা রেজাউল করিম।

ঐক্য পরিষদের মহাসচিব আলহাজ্ব মাওলানা জোবায়ের সাঈদ’র সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন ঐক্য পরিষদের সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা মোশাররফ হোসাইন, যুগ্ম মহাসচিব মাওলানা মো. শোয়াইব আহমাদ, সাংগঠনিক মুফতি মুহাম্মদ খাইরুজ্জামান, সদস্য হাজী আইনুল ইসলাম, আলহাজ্ব হাফেজ মাওলানা ওয়াহিদ, মুফতি রেজাউল করিম, মাওলানা আবুল কাসেম, মাওলানা মো. রাসেল প্রমূখ।

সভায় ঐক্য পরিষদের সদস্য মুফতি মাওলানা আশফাকসহ অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।সভায় দিনাজপুর কওমী মাদরাসা ঐক্য পরিষদ’র উদ্যোগে আগামী ২৯-৩১ অক্টোবর হাফেজদের জন্য প্রশিক্ষণ কর্মশালা ও আগামী ২৯ নভেম্বর এসলাহী মাহফিল অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভা শেষে মহান জাতীয় সংসদে কওমী মাদরাসার দাওরায়ে হাদিসের (তাকমীল) সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান বিল আইন পাশ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয় এবং প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা, দেশ জাতি এবং মুসলিম উম্মাহ’র শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত পরিচলনা করেন দিনাজপুর কওমী মাদরাসা ঐক্য পরিষদের সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা রেজাউল করিম।