সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কন্যাশিশু জন্ম দেওয়ায় তাড়িয়ে দিল গৃহবধূকে

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সাদুল্লাপুরে কণ্যাশিশু জন্ম দেওয়ায় রোকসানা বেগম (২৩) নামে এক গৃহবধূকে সদ্য নবজাতকসহ শ্বশুর বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) রাতে জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ ফোন দিলে পুলিশ উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের ঘোড়ামারা গ্রামের স্বামীর বাড়ির উঠান থেকে নবজাতক ও গৃহবধূকে উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, খবর পেয়ে নবজাতকসহ রোকসানা বেগমকে উদ্ধার করে তার বাবার বাড়িতে রাখা হয়েছে। এ বিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

জানা যায়, সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের ধনিয়ারকুড়া গ্রামের লুৎফর মিয়ার মেয়ে রোকসানা বেগমের সাথে এক বছর আগে ঘোড়ামারা গ্রামের মহব্বর আলীর ছেলে রাজা মিয়ার সঙ্গে বিয়ে হয়। গত ৮ মার্চ স্বামীর বাড়িতে প্রসববেদনা উঠলে রোকসানাকে দ্রুত নেয়া হয় রংপুরের সালেহীন ক্লিনিক নামে একটি বেসরকারি হাসপাতালে। পরবর্তীতে হাসপাতালে ডাক্তারের পরামর্শে অস্ত্রোপচারের মাধ্যমে রোকসানা জন্ম দেন একটি ফুটফুটে কন্যাশিশুর। বৃহস্পতিবার সকালে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে দুপুরে স্বামীর বাড়ি ঘোড়ামারায় ফেরেন তিনি।

রোকসানার অভিযোগ, স্বামীর বাড়িতে যাওয়ার পর রোকসানাকে বাড়িতে প্রবেশ করতে দেয়া হয়নি। বাড়ির মূল ফটকে ঝুলছে তালা। ভিতর থেকেও কারো সাড়া পাননি তিনি। চারদিনের নবজাতকসহ সারাদিন বাড়ির উঠানে বসে ছিলেন গৃহবধূ। পরে বিকেলে রোকসানার শ্বশুর ও শাশুড়ি তাকে সাফ জানিয়ে দেন; তাকে গত তিনমাস আগে তালাক দেয়া হয়েছে। কোন উপায় না পেয়ে গৃহবধূ রোকসানা সন্ধ্যার দিকে ফোন করেন জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ। ততক্ষণে কোলের নবজাতকটি অনেকটাই অসুস্থ হয়ে পড়েন।

অভিযোগের বিষয়ে গৃহবধূর শাশুড়ি আছমা বেগম জানান, ‘বাড়ির বউয়ের কাছে ঘনঘন বন্ধু আসে। বউয়ের চরিত্র খারাপ। তাই তাকে তিন মাস আগে তালাক দিছে আমার ছেলে। ‘কিছু বলি নাই; পেটে বাচ্চার জন্যে। যদি কোন কিছু করে বসে। তাই তালাক দেয়ার পরেও এ বাড়িতে ছিল সে।

এদিকে, এলাকাবাসী জানায়, দুই বছর আগে রোকসানার স্বামী প্রথম স্ত্রীকে তালাক দেন। এরপর সেই স্ত্রী তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে যৌতুক মামলা করেন। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন।

Please follow and like us:
RSS
Follow by Email