রবিবার ৯ অগাস্ট ২০২০ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনাকালে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পিছিয়ে পড়তে দেয়া যাবে না-এমপি মনোরঞ্জন শীল গোপাল

ফজিবর রহমান বাবু ॥ প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে শিক্ষার্থীদের স্কুল-কলেজ বন্ধ রয়েছে। এতে করে তাদের লেখাপড়ার কিছুটা বিঘ্নিত হচ্ছে। তাই লেখাপড়ায় শিক্ষার্থীদের মনোনিবেশ বজায় রাখতে অনেকেই ভার্চ্যুয়াল পদ্ধতিতে ক্লাশ করছেন। তাই এই করোনাকালে ভার্চ্যুয়াল পদ্ধতি থেকে দরিদ্র মেধাবী শিক্ষার্থীরাও যাতে এই পদ্ধতি থেকে পিছিয়ে না থাকে সেই লক্ষ্যে তাদের ল্যাপটপ এর ব্যাবস্থা করেছি। তিনি বলেন, জাতির জনক কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনার কঠিন দূর্যোগেও শিক্ষার্থীদের কথা কোন অবস্থাতেই ভোলেননি। শিক্ষার্থীদের জীবন-মান উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করে চলেছেন। শিক্ষার্থীদের যার যা প্রয়োজন তা তাদের নিকট পৌছাতে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।
৭ জুলাই ২০২০ মঙ্গলবার বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র নিজ অর্থায়নে অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণকালে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল উপরোক্ত কথাগুলো বলেন। এসময় মেধাবী দুই শিক্ষার্থীকে ল্যাপটপ প্রদান করেন এমপি গোপাল।
উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মো. শাহিনুর আলম, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মো. মুহিববুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী প্রমুখ।
পরে বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন এর আয়োজনে নন এমপিও ৪২৯ জন শিক্ষক-কর্মচারীদের মোট অনুদানের চেক হস্তান্তর, ৪ জন দুস্থ মহিলাকে সেলাই মেশিন প্রদান, অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর আর আয়োজনে খামারীদের মাঝে উপকরণ বিতরণ ও অনলাইন মার্কেটিং “Livestock Marketing 216” এর উদ্বোধন করেন মনোঞ্জরন শীল গোপাল এমপি।

Please follow and like us:
RSS
Follow by Email