মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

করোনাভাইরাসে ইতালিতে ২৪ ঘন্টায় রেকর্ড ২৫০ জনের মৃত্যু

বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রাণঘাতী রুপ এখন সবচেয়ে ভয়াবহ ইউরোপের দেশ ইতালিতে।  সেখানকার সরকার গোটা দেশ অবরুদ্ধ করে রাখলেও গতকাল শুক্রবার ইতালিতে ভাইরাসটির সংক্রমণে রেকর্ড সর্বোচ্চ ২৫০ জনের মুত্যুর খবর পাওয়া গেছে।

সরকারি হিসাবেই এই তথ্য তুলে ধরা হয়েছে।  তাতে বলা হয়েছে, ইতালিতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড আড়াইশ জনের প্রাণহানি ঘটায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এখন ১ হাজার ২৬৬ জন। এছাড়া করোনা আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৬৬০জন বৃহস্পতিবার সন্ধ্যার থেকে যা ২ হাজার ৫৪৭ জন বেশি।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা লাফিয়ে বাড়ছেই। শনিবার পর্যন্ত ৫ হাজার ৪৩৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৬৪৮। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭২ হাজার ৫৩২ জন।

চীনের মধ্যাঞ্চলের হুবেই প্রদেশের রাজধানী শহর উহান থেকে উৎপত্তি হওয়া এই ভাইরাসটি এখন ইউরোপ ও আমেরিকায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে। ভাইরাসটিতে চীনে আক্রান্ত ও মৃত মানুষের সংখ্যা কমতে থাকলেও এসব অঞ্চলে তা লাফিয়ে বাড়ছে। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, করোনাভাইরাসে গত পাঁচ দিনে দেড় সহস্রাধিক মানুষের মৃত্যু হয়েছে। যার বেশিরভাগের প্রাণহানি ঘটেছে ইতালিতে। দেশটির সরকার গোটা ইতালিতে অবরুদ্ধ করে রাখলেও প্রতিদিন নতুন করে সেখান থেকে শত শত মানুষের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

এদিকে চীনে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কমছেই। গতকাল শুক্রবার নতুন করে দেশটিতে ১১ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ১৩ জনের। মোটে দেশটিতে করোনা আক্রান্তের ঘটনা ৮০ হাজার ৮২৪টি। মৃত্যু হয়েছে ৩ হাজার ১৮৯ জনের। এছাড়া ৬৫ হাজার ৫৪৭ জন সুস্থ হয়েছেন।

Please follow and like us:
RSS
Follow by Email