রবিবার ৫ জুলাই ২০২০ ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

করোনার জন্য নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর স্থগিত

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে একের পর এক দুঃসংবাদ আসছে বাংলাদেশ ক্রিকেটে। ক্রিকেটারদের আক্রান্তের পাশাপাশি করোনার কবলে স্থগিত যাচ্ছে বাংলাদেশের বিভিন্ন সিরিজ। সেই তালিকায় এবার যোগ হলো নিউজিল্যান্ডের নাম।

করোনার কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) মিলে সিরিজটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসার কথা নিউজিল্যান্ডের। যদিও দিন দিন বাংলাদেশে করোনার প্রকোপ বাড়ছে। এমন পরিস্থিতি দুই দেশের বোর্ড মিলে সিরিজটি স্থগিত করে।

মঙ্গলবার (২৩ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিজ্ঞপ্তিতে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানান, করোনা ভাইরাস পরিস্থিতিতে সিরিজ স্থগিত করা হয়েছে। বিষয়টি নিয়ে নিজাম উদ্দিন বলেছেন, বর্তমান পরিস্থিতিতে আগস্টে পূর্ণাঙ্গ সিরিজ আয়োজনের প্রস্তুতি চ্যালেঞ্জিং হবে। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও সংশ্লিষ্ট অন্যদের নিরাপত্তা ও স্বাস্থ্য নিয়ে আমরা কোনো ঝুঁকি নিতে পারি না। এই পরিস্থিতিতে, বিসিবি ও এনজেডসি মনে করেছে, সিরিজ পিছিয়ে দেওয়াই হবে সবচেয়ে উপযুক্ত।

তিনি আরও বলেন, আমরা বুঝতে পারছি, দুই দলের ক্রিকেটার, কর্মকর্তা ও সমর্থকদের জন্য এটি হবে ভীষণ হতাশার, তবে সিদ্ধান্তের পেছনের কারণ অনুধাবন ও সমর্থন করার জন্য এনজেডসিকে ধন্যবাদ জানাতেই হবে।

বিশ্লেষকদের মতে, করোনার কারণে এর আগে পিছিয়ে গেছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর। তারও আগে বাংলাদেশ তৃতীয় ধাপে পাকিস্তান সফরে যেতে পারেনি। যেতে পারেনি যুক্তরাজ্যে সফরেও। আগামী মাসে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা। কিন্তু শ্রীলঙ্কায় করোনার প্রকোপ কম হলেও বাংলাদেশে ক্রমেই বেড়ে চলছে। যার কারণে লঙ্কা সফরও অনেকটা স্থগিত হওয়া পথেই আছে।

Please follow and like us:
RSS
Follow by Email