বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় বিপর্যস্ত স্পেনে এবার ভয়াবহ বন্যার আশঙ্কা

করোনাভাইরাসে বিপর্যস্ত স্পেনে এবার ভয়াবহ বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। দেশটির আবহাওয়া অধিদফতর বলছে, ২৪ ঘণ্টায় গত ৪ মাসের বৃষ্টি হয়েছে। এর ফলে পূর্ব স্পেনের অধিকাংশ এলাকা এখন বানভাসি।

স্পেনের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দেশটির কাস্তেলো প্রদেশের রাজধানী কাস্তেলো দে লা প্লানায় প্রায় ১ লাখ ৭০ হাজার মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

দেশটির আবহাওয়াবিদরা জানিয়েছেন, বছরের এই সময় সাধারণত ৪২ মিলিমিটার বৃষ্টিপাত হয়। কিন্তু ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয়েছে ১৪৭ মিলিমিটার। তারপর থেকে হালকা ও মাঝারি বৃষ্টি তো চলছেই। ফলে পূর্ব স্পেনের মানুষ এখন বানভাসি। টানা বৃষ্টির ফলে স্পেনের ভ্যালেন্সিয়ার উপকূলের অবস্থা ভয়াবহ। ১৯৭৬ সালের পর গত ৩০ বছরে ২৪ ঘণ্টায় এতটা বৃষ্টিপাত আর কোনো বছরে হয়নি। যার ফলে স্পেনের আলমাসোরা বুরিয়ানা এবং ভিলাফ্র্যাঙ্কা শহর প্রায় ভাসছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় স্পেনে নতুন করে আরো ৮০৯ জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় শনিবার এই হিসাব দিয়েছে।

স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, শুক্রবার স্পেনে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ৯৩৫ জন থাকলেও শনিবার তা বেড়ে হয়েছে ১১ হাজার ৭৪৪ জন। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৪ হাজার ৭৩৬ জনে।

Please follow and like us:
RSS
Follow by Email