বুধবার ২৬ ফেব্রুয়ারী ২০২০ ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

‘করোনা প্রতিরোধে প্রস্তুত বিশেষায়িত তিন হাসপাতাল’-স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাস প্রতিরোধে ব্যাপক প্রস্তুতি রয়েছে। বিশেষায়িত তিনটি হাসপাতালে পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) উদ্যোগে হেলথ ক্যাম্প (নাক-কান-গলা ও চক্ষু) উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাস বিষয়ে চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ ও দিকনির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি দেশের বেসরকারি হাসপাতালে এ সংক্রান্ত দিকনির্দেশনা মূলক লিফলেট, বুকলেট পাঠানো হয়েছে।

সন্ধানী জাতীয় চক্ষু সমিতির সহযোগিতায় এ ক্যাম্পে নাক-কান-গলা ও চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটুসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা সেবা ও পরামর্শ দেন। ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে বেলা ১২ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ চিকিৎসা সেবা চলে। ডিআরইউ সদস্য এবং তাদের পরিবারের প্রায় ২৫০ জন (স্বামী/স্ত্রী ও সন্তান) সদস্য এই ক্যাম্পে উপস্থিত হয়ে এ স্বাস্থ্যসেবা নিয়েছেন। 

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও কল্যাণ বিষয়ক সদস্য সচিব এস এম মিজানের সঞ্চালনায় এতে আলোচনা করেন- এফবিসিসিআই’র পরিচালক রুহুল আমিন খন্দকার, নাক-কান-গলা ও চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু, ডিআরইউ’র সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, ডিআরইউ’র সাবেক যুগ্ম সম্পাদক শেখ মামুনুর রশীদ।

Please follow and like us:
RSS
Follow by Email