সোমবার ১৩ জুলাই ২০২০ ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা মোকাবেলায় যোগ ব্যায়াম গুরুত্বপূর্ণ: ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, ইয়োগা বা যোগ ব্যায়ামের বিভিন্ন আসন শরীরের ইমিউনিটি ক্ষমতা বৃদ্ধি করে করোনাকালীন সুরক্ষায় ভূমিকা রাখতে পারে।

তিনি বলেন, ‘মহামারি মোকাবিলায় ইমিউনিটি বাড়ানোর কোনো বিকল্প নেই। আর এই ইমিউনিটি বাড়াতে যোগচর্চা ও মেডিটেশন কার্যকর ভূমিকা রাখতে পারে।’

রবিবার জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে আন্তর্জাতিক ইয়োগা দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ ইয়োগা অ্যাসোসিয়েশন আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘আপনার ইমিউন সিস্টেম যত শক্তিশালী হবে ততই আপনি সুস্থ থাকবেন। ব্যাকটেরিয়া ও ভাইরাস আপনার কাছ থেকে দূরে থাকবে। এই যোগচর্চার মধ্য দিয়ে আপনার জীবনে ইতিবাচক বিষয়গুলোর সংযুক্তি ঘটবে। নেতিবাচক বিষয়গুলো আপনার কাছ থেকে দূরে সরে যাবে। আপনি সবসময় থাকবেন নিরোগ, প্রফুল্ল ও প্রাণবন্ত। আমি আন্তজার্তিক যোগ দিবস ২০২০ এর সাফল্য কামনা করছি।’

তিনি বলেন, ‘এ বছরের আন্তর্জাতিক যোগ দিবসের বিষয় ভাবনা হলো, বাড়িতে যোগ, পরিবারের সাথে যোগ।’

অনুষ্ঠানে পানি সচিব ও বাংলাদেশ ইয়োগা অ্যাসোসিয়েশনের সভাপতি কবির বিন আনোয়ারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিমসহ ইয়োগা অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।

Please follow and like us:
RSS
Follow by Email