শনিবার ১১ জুলাই ২০২০ ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা মোকাবেলায় হিলিতে উপজেলা প্রশাসন ও পুলিশের যৌথ মহড়া

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ করোনা সংক্রমণ রুখতে জেলা প্রশাসনের নির্দেশনায় দিনাজপুরের প্রতিটি উপজেলার ন্যায় হাকিমপুরে (হিলি) উপজেলা প্রশাসন ও থানা পুলিশ যৌথ ভাবে উপজেলার বিভিন্ন স্থানে বিশেষ মহড়া এবং অভিযান চালিয়ে জনসাধারণকে বিশেষ ভাবে সতর্ক করে নিজ নিজ বাড়িতে অবস্থান করার জন্য অনুরোধ করে যাচ্ছেন।

বুধবার (২৫ মার্চ) সন্ধ্যা ৭ টার পর থেকে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফেউল আলম এর সার্বিক তদারকিতে ও হাকিমপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক আকন্দ এর নেতৃত্বে থানা পুলিশ ও আনসার সদস্যদের একটি যৌথ দল উপজেলার সড়কগুলু সহ বাজারগুলোতে জনসচেতনতা ও দোকান পাট বন্ধ রাখার সতর্কতা মূলক মহড়া পরিচালনা করা হয়।উক্ত মহড়া চলাকালীন কোন জায়গায় তিনের অধিক ব্যাক্তিকে সংঘবদ্ধ থাকতে দেখলে, তাদেরকে পুলিশ ও আনসার সদস্যরা তাদেরকে বিচ্ছিন্ন করে নিজ নিজ বাড়িতে অবস্থান করতে সতর্ক করে দিতে দেখা যায়।

এছাড়া, উপজেলার কোথাও নিত্যপ্রয়োজনীয় খাবার ও ঔষধের দোকান ব্যাথিত, কোনো দোকান বা প্রতিষ্ঠান খোলা থাকলে, তাৎক্ষণিক ওই দোকান ও প্রতিষ্ঠান বন্ধ করে নিজ বাড়িতে চলে যেতে বলেন।

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে, সরকারের গৃহীত পদক্ষেপ বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে শনিবার (৪ এপ্রিল) পর্যন্ত দেশের সকল জনগণকে বাড়িতে অবস্থান ও সামাজিক দুরুত্ব বজায় রাখার নির্দেশনা যথাযথভাবে বাস্তবায়ন করতে সারাদেশের প্রতিটি জেলা উপজেলার ন্যায় দিনাজপুর জেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে এধরণের অভিযান অব্যাহত রাখবে বলে জানিয়েছেন, জাতীয় সাপ্তাহিক অভিযোগ কে হাকিমপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক আকন্দ। এছাড়া, স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করতে সেনা সদস্যরাও ইতিমধ্যে মাঠে নেমেছেন বলে জানিয়েছেন তিনি।

করোনার ভাইরাসের এই ভয়াল সংক্রমণ ও মহামারী রুখতে, হাকিমপুর থানার ওসি আকন্দ সকল জনসাধারণ কে সহযোগিতা করার জন্য বিশেষ অনুরোধ জানিয়েছেন।

Please follow and like us:
RSS
Follow by Email