শনিবার ১৭ নভেম্বর ২০১৮ ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

কলেজ ছাত্রীকে ধর্ষনের দায়ে রাবি ছাত্রের যাবজ্জীবন কারাদন্ড

লালমনিরহাট প্রতিনিধি : কলেজ ছাত্রীকে ধর্ষনের দায়ে লালমনিরহাটে আব্দুল মোত্তালেব (২৮) নামে এক ধর্ষককে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাস সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।
সোমবর(২ জুলাই) দুপুর আড়াইটার দিকে লালমনিরহাটের জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক রেজা মোহাম্মদ আলমগীর হাসান এ আদেশ প্রদান করেন।
সাজাপ্রাপ্ত আব্দুল মোত্তালেব লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পশ্চিম বেজগ্রাম এলাকার আব্দুস সাত্তারের ছেলে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।
মামলার বিবরনে জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তার প্রতিবেশী এক কলেজ ছাত্রীর সাথে রাজশাহীতে বন্ধুর সম্পর্ক গড়ে উঠে। এরই জের ধরে ছুটিতে বাড়ি এসে বিয়ের প্রলোভনে গত ২০১৪ সালের ২ আগষ্ট সকাল ১১টার দিকে মোত্তালেব গোপনে মেয়েটির ঘরে প্রবেশ করে ধর্ষন করে। বিষয়টি বাড়ির লোকজন বুঝতে পেরে স্থানীয় ভাবে শ্যালিস বৈঠকের আয়োজন করে। কিন্তু স্থানীয় বৈঠকের বিয়ের সিদ্ধান্ত অমান্য করে মোত্তালেব।
এ ঘটনায় কলেজ ছাত্রীর বাবা বাদি হয়ে ৮/৮/১৪ তারিখ হাতীবান্ধা থানায় একটি ধর্ষন মামলা দায়ের করেন। হাতীবান্ধা থানার তৎকালীন উপ পরিদর্শক(এসআই) আবুল কালাম আজাদ নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযুক্ত মোত্তালেবের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।
সোমবার(২ জুলাই) দুপুরে আসামীর উপস্থিতিতে এ মামলায় আদালত ধর্ষক মোত্তালেবকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদয়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন।
লালমনিরহাট জজ আদালতের সরকারী কৌসুলী (পিপি) এ্যাডভোকেট আকমল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাদি এ মামলায় ন্যায় বিচার পেয়েছেন।