মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

কাজের মাধ্যমে আলোচনায় থাকছেন জয়া আহসান

দুই বাংলার ছবিতে অভিনয় করছেন ঢাকার মেয়ে জয়া আহসান। সামজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলে দেখা যায় নতুন ছবিতে তাকে দেখার জন্য দর্শকের আবেদন-অনুরোধ। সিনেমায় ভিন্ন ভাবনার মানুষ কমে গেছে, সবাই আসছে, নকল গল্পের ছবি করে যাচ্ছে আর ইন্ডাস্ট্রি পরিবর্তনের স্লোগান দিচ্ছে। কিন্তু সেই জায়গা থেকে একেবারেই ভিন্ন জয়া। ফাঁকা আওয়াজে নয় কাজের মাধ্যমে আলোচনায় থাকছেন। 

সম্প্রতি কলকাতার পরিচালক কৌশিক গাঙ্গুলির ‘অর্ধাঙ্গিনী’ ছবিতে অভিনয়ের খবর দেন জয়া আহসান। খবরটির রেশ কাটতে না কাটতেই জয়া কাছে এলো নতুন সুখবর। সেটি হচ্ছে- দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জয়ার ছবি প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে।

ভারতের সম্মানজনক সিনেমা আয়োজন ‌‘২৪তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এ নির্বাচিত হয়েছে জয়া অভিনীত কলকাতার ছবি ‘বিনিসুতোয়’। পাশাপাশি ‌‘৫০তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া, গোয়া’-তে অংশ নিচ্ছে সৃজিত মুখার্জি পরিচালিত জয়া অভিনীত ‘এক যে ছিল রাজা’  ছবিটি।

আগামী ৬ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত থিরুভানান্থাপুরামে হবে ‘২৪তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। প্রতিবছর এতে ‘ইন্ডিয়ান সিনেমা নাউ’ বিভাগে বিভিন্ন ভাষার সেরা সাতটি ভারতীয় ছবি মনোনয়ন পায়। বাংলা ভাষার ছবি হিসেবে ‘বিনিসুতোয়’ নির্বাচিত হয়েছে।