শনিবার ১৭ নভেম্বর ২০১৮ ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

কারো চাপের কাছে নতি স্বীকার করবো না: কাদের

সরকারের ওপর চাপ প্রয়োগ করতে বিপুল অর্থ খরচ করে বিএনপি লবিস্ট নিয়োগ করেছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “কারো চাপের কাছে আমরা নতি স্বীকার করবো না।”

শুক্রবার সকালে রাজধানীর ধানমণ্ডিতে আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি সেখানে ওয়াশিংটনভিত্তিক দুটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। দুই লাখ ৩০ হাজার ডলারের বিনিময়ে লবিস্ট নিয়োগ করেছে দুটি প্রতিষ্ঠানকে। আমাদের গণভিত অনেক শক্তিশালী। আজকে আমাদের চাপ দিতে পারে বাংলাদেশের জনগণ, অন্য কারো চাপের কাছে আমরা নতি স্বীকার করবো না। বাংলাদেশের জনগণ এসব চাপ মানবে না।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির মহাসচিব গেছেন জাতিসংঘ মহাসচিবের কাছে দেখা করতে। কিন্তু আমার জানামতে জাতিসংঘ মহাসচিব এখন ঘানায় অবস্থান করছেন। বিএনপি এখন অভিযোগের দল ও নালিশ পার্টিতে পরিণত হয়েছে। তারা আন্দোলনে ব্যর্থ হয়ে বিদেশীদের কাছে নালিশ করছে।

সেতুমন্ত্রী বলেন, লবিস্ট নিয়োগের কি আছে? বিএনপি লবিস্ট নিয়োগ করতে পারে না। বাংলাদেশ কি পাকিস্তান, সুদান, সোমালিয়া, ইরাক, আফগানিস্তান, দক্ষিণ সুদান, ইয়েমেন ও যুদ্ধ বিধ্বস্ত দেশ সিরিয়া হয়ে গেছে, যে লবিস্ট নিয়োগ করতে হবে। বিএনপি এতো টাকা কোথা থেকে পেল? এতো টাকা লন্ডন থেকে এসেছে। লন্ডন মানে আপনারা বুঝতেই পারছেন ওখানে কে থাকে।