শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

কাশ্মীরে গোলাগুলিতে ভারতীয় জওয়ানসহ নিহত ৩

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে (জম্মু-কাশ্মীর) সরকারিবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে গোলাগুলিতে ৩ জন নিহত হয়েছেন। এর মধ্যে দেশটির বৃহত্তম আধাসামরিক বাহিনীর (সিআরপিএফ) এক জওয়ান নিহত হন। নিহত হওয়া বাকি দুজন অঞ্চলটির বিদ্রোহী বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, বুধবার (৫ ফেব্রুয়ারি) জম্মু-কাশ্মীরের শ্রীনগরের কাছে শালতেং এলাকায় সিআরপিএফ সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে বিদ্রোহীরা। এরপর সরকারিবাহিনীও পাল্টা গুলি চালায়। এতে এক জওয়ানসহ তিনজন নিহত হন।

শ্রীনগরের ওই এলাকায় আরও বিদ্রোহী রয়েছে কি না তা খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছেছে সিআরপিএফের আরও সদস্য। পুরো এলাকা ঘেরাও করে এরই মধ্যে তল্লাশি শুরু করেছে তারা।

এর আগে গত শুক্রবার (৩১ জানুয়ারি) জম্মু-কাশ্মীরের নাগরোটায় পুলিশের ওপর হামলা চালায় বিদ্রোহীরা। ওই হামলার পাঁচদিন যেতে না যেতেই আবারও গোলাগুলি হলো অঞ্চলটিতে। শুক্রবারের গোলাগুলিতে তিন বিদ্রোহী নিহত হন। এছাড়া আহত হন এক পুলিশ সদস্য।

তখন পুলিশ জানিয়েছিল, নাগরোটার এক টোল প্লাজায় পুলিশের একটি দলের ওপর হঠাৎ গুলি ছুড়তে শুরু করে বিদ্রোহীরা। জবাবে পাল্টা গুলি ছোড়ে পুলিশও। এক পর্যায়ে প্রচণ্ড গোলাগুলি শুরু হয়। এতে ৩ জন বিদ্রোহী নিহত হয়। এছাড়া আহত হয় একজন পুলিশ সদস্য।

Please follow and like us:
RSS
Follow by Email