সোমবার ১৮ নভেম্বর ২০১৯ ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় তরমুজ খেয়ে দুইজনের মৃত্যু। অসুস্থ্য আরো ১৯ জন।

Foodবীরগঞ্জ প্রতিদিন: তরমুজ খেয়ে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কালোয়া গ্রামের আসকর আলীর ছেলে অনিক (১১) ও মেয়ে স্মৃতি (৯) নামের দুই ভাই-বোন মৃত্যু বরণ করেছে।  অসুস্থ্য আরো ১৯জনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতদের পরিবার জানায়, দুপুরে আসকর আলী কুমারখালী বাসস্ট্যান্ড থেকে তরমুজ কিনে নিয়ে পরিবার ও প্রতিবেশীরা একসঙ্গে খায়। এর কিছুক্ষণ পরই তারা সবাই অসুস্থ হয়ে পড়েন।

তাৎক্ষণিক অসুস্থ্যদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসার এক পর্যায়ে  স্মৃতি মারা যায়। অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে অনিকের মৃত্যু হয়।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সিনিয়র মেডিকেল অফিসার ডা. সালেক মাসুদ বলেন, ধারণা করা হচ্ছে তরমুজে কোনো রাসায়নিক দেওয়ার ফলে তার বিষক্রিয়ায় ওই দুই শিশুর মৃত্যু হয়েছে। তবে অন্য কোনো কিছু খাওয়ার ফলেও এমনটি ঘটে থাকতে পারে।

কুমারখালী থানার ওসি শেখ লুৎফর রহমান ঘটনার সত্যতা স্বীকার বলেন বলেন, দুপুর আড়াইটার দিকে কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার শায়লা আক্তারের নেতৃত্বে পুলিশ তরমুজ বিক্রেতা রেজাউলকে আটক করেছে। এ সময় দোকান থেকে ১৯টি তরমুজ জব্দ করা হয়।