শনিবার ১৮ অগাস্ট ২০১৮ ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

কৃষকদের আর সারের পিছনে ছুটতে হয় না

ফজিবর রহমান বাবু ॥- দিনাজপুরে উপজেলা সরকারী খাদ্য গুদামে চলতি মৌসুমের বোরো চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।
২৩ মে বুধবার বীরগঞ্জে খাদ্য বিভাগ এর আয়োজনে উপজেলা সরকারী খাদ্য গুদামে চলতি মৌসুমের বোরো চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
উদ্বোধনকালে তিনি বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। ক্ষমতায় আসার পর কৃষকদের উৎপাদিত ফসলের ন্যায্য মুল্য দিয়ে আসছে আওয়ামীলীগ সরকার। সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই সরকারের আমলে সার, কীটনাশক সহ কৃষি কাজে ব্যবহারিত সকল পন্যের মূল্য সহনীয়শীল রেখে দেশ পরিচালনা করে আসছেন। কৃষকদের আর সারের পিছনে ছুটতে হয় না, সারের জন্য দিতে হচ্ছে না জীবন। তাই এই সরকারকে আগামীতে পুণরায় নির্বাচিত করতে হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশ্রাফুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মোঃ হাসনাত জামাল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মো. নুর ইসলাম নুর, বীরগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মো. মোশারফ হোসেন বাবুল প্রমুখ।
এর আগে কাহারোল সরকারী খাদ্য গুদামে চলতি মৌসুমের বোরো চাল সংগ্রহ অভিযান ও গুদাম চত্বরে বৃক্ষ রোপণ করেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। জানা গেছে, চলতি বোরো মৌসুমে বীরগঞ্জ সরকারী খাদ্য গুদামে ৫ হাজার ৯৫৯ মেঃ টনঃ ও কাহারোল সরকারী খাদ্য গুদামে ২ হাজার ৩০৮ মেঃ টনঃ চাল ৩৮ টাকা দরে ক্রয় করা হবে।