বৃহস্পতিবার ২৪ জানুয়ারী ২০১৯ ১১ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

খবর বাংলা সাহিত্য পরিষদের উদ্যোগে সাহিত্য আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠিত

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : খবর বাংলা সাহিত্য পরিষদের উদ্যোগে সাহিত্য আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৪টায় ক্যাফে পাবনায় আয়োজিত সাহিত্য আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার বলেন, সংস্কৃতিকে বিকশিত ও সমৃদ্ধ করতে সাহিত্য চর্চার কোনো বিকল্প নাই। সাহিত্য চর্চার মাধ্যমে নতুন নতুন লেখক সৃষ্টি হবে। তিনি আরও বলেন, দ্বিপ্তময় শিখার মত আলোকিত হয়ে ছড়িয়ে পড়ুক খবর বাংলা সাহিত্য পরিষদের সকল কার্যক্রম।

পাবনা জেলা ডেপুটি সিভিল সার্জন ও সব্যসাচি লেখক ডা. আবু জাফর খান বলেন, একজন লেখক বেঁচে থাকে তাঁর সৃষ্টিকর্মের মাধ্যমে। একজন ভালো লেখক হতে হলে নিয়মত অধ্যায়ন করতে হবে। অধ্যায়নের কোনো বিকল্প নাই। এসময় তিনি কবিতার বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করেন।

অনুষ্ঠানে টিআইবির অনুসন্ধানী বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হওয়ায় মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চল ব্যুরো চীপ উৎপল মির্জাকে খবর বাংলা সাহিত্য পরিষদের পক্ষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সংবর্ধনাকালে তিনি বলেন, ঢাকার বাইরে একক ভাবে এই পদকটি (সাংবাদিক হিসেবে) আমি পেয়েছি। চেস্টা করবো আরও দায়িত্বশীলতার সাথে কাজ করার।

খবর বাংলা সাহিত্য পরিষদের উদ্যোগে আয়োজিত পরিষদের সভাপতি ও দৈনিক খবর বাংলার সম্পাদক ডা. আব্দুল সালামের সভাপতিত্বে এবং সালফি আল ফাত্তাহ ও ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদা ওয়ারেসির সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা চেম্বার অব কর্মাসের সাবেক সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক মাহবুব-উল-আলম মুকুল, সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক ড. এ কে এম শওকত আলী খান, মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চল ব্যুরো চীফ উৎপল মির্জা, সামাজিক সংগঠন মশাল এর সভাপতি ও ক্যাফে পাবনার ব্যবস্থাপনা পরিচালক ডা. আহমেদ মোস্তফা নোমান।

কবিতা আবৃত্তি করেন সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক ড. এ কে এম শওকত আলী খান, অ্যাড. আব্দুর রহিম, মঞ্জুরুল ইসলাম, বাচ্চু, শরিফা বিনতে শরিফ নাবা প্রমূখ।

সভাপতির বক্তব্যে দৈনিক খবর বাংলার সম্পাদক ডা. আব্দুল সালাম বলেন, পাবনার লেখকদের সাহিত্যচর্চার ধারাকে আরও বেগবান করার জন্য আমি আমার দায়বদ্ধতা থেকে ‘খবর বাংলা সাহিত্য পরিষদ’ গঠন করেছি। সংগঠনটি পরিচালনার জন্য আপনাদের সহযোগিতাও আবশ্যক। এসময় তিনি

সাহিত্য আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠানটি সফলভাবে আয়োজন ও উপস্থিত থাকার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, চলচিত্র নির্মাতা ও সাহিত্যিক দেওয়ান বাদল, গ্রীন ফার্মার ব্যবস্থাপনা পরিচালক সাইদুর রহমান, খবর বাংলা সাহিত্য পরিষদের অর্থ সম্পাদক যাযাবর জিয়া, সাহিত্য সম্পাদক আমানুল্লাহ রুবেল, সদস্য রেজাউল করিম, আনোয়ার হোসেন, শফিকুল ইসলাম, মোনায়েম খান, উত্তম কুমার দাস, এশিয়ান টিভির পাবনা জেলা প্রতিনিধি ও তরুণ প্রজম্মের সম্পাদক আর. কে. আকাশ, সোহেল রানা, মর্জিনা বেগম, মরিয়ন বেলারসি, বাবুল আক্তার, মেহেদী হাসান, জামাল রাজা, জামিল হোসেন, আনিস ইবনে ওসমান প্রমূখ।