বুধবার ২১ অগাস্ট ২০১৯ ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

খাদ্যে ভেজালের সাথে কোন আপোষ নাই-ইউএনও নবাবগঞ্জ

নবাবগঞ্জ (দিনাজপুর) থেকে এম এ সাজেদুল ইসলাম(সাগর): খাদ্যে ভেজাল ও দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান।

বৃহস্পতিবার বেলা ৪.০০টায় উপজেলার কপালদাঁড়া গ্রামে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মোবাইলকোর্ট পরিচালনা করে গোলাম মোস্তফা পিতা আব্দুল গফুর নামে এক ব্যক্তির ভেজাল গুড়ের কারখানা গুড়িয়ে দেওয়া হয়েছে সেই সাথে ৮০টি বিক্রয়ের অসৎ উদ্দেশ্যে তৈরী ও মজুদ করে রাখা পাত্র ধ্বংস করা হয়েছে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে, উল্লেখিত গ্রামে এর আগেও নবাবগঞ্জে অবৈধভাবে গুড় তৈরির কারখানা বন্ধ করা হয়েছিল । আবার আইন অমান্য করে ঐ ব্যক্তি ভেজাল গুড় তৈরী করছিল। অব্যাহত ভেজাল বিরোধী অভিযান/ভ্রাম্যমান আদালতের অংশ হিসেব হিসাবে তিনি ঐ ভেজাল গুড়ের কারখানা গুড়িয়ে দেন।

অভিযান পরিচালনার সময় উপজেলা স্যানিটারি ইন্সপেকটর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ মোকছেদুল মোমিন উপস্থিত ছিলেন। ইতি পূর্বেও একই গ্রামে ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান পরিচালনা করে কারখানা ও ভেজাল গুড় ধ্বংস করা হয়েছিল।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মশিউর রহমান বলেন, আমার উপজেলায় ভেজালের সাথে কোনো প্রকার আপোষ নাই। ভেজাল গুড়ের কারখানা গুড়িয়ে দিয়ে ভেজাল গুড় ধ্বংস করা হয়েছে। ভেজাল গুড় তৈরীর অপরাধে কারখানা মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার নির্দেশ দেওয়া হয়েছে। ভবিষ্যতে আর কেউ যাতে ভেজাল গুড় তৈরী না করে, সে ব্যাপারেও সতর্ক করা হয়েছে।