শুক্রবার ২৯ মে ২০২০ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

খানসামায় একই পরিবারের ৪জনসহ নতুন ৫জন করোনা রোগী শনাক্ত

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের খানসামায় একই পরিবারের ৪জনসহ নতুন ৫জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।এ ঘটনার পরেই উপজেলার শাহা পাড়া উচ্চ বিদ্যালয় ও আক্রান্ত এক ব্যক্তির বাড়ি পরিদর্শন করে লগডাউন ঘোষনা করে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২১ মে) রাতে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব থেকে খানসামা উপজেলার ১০জনের পরীক্ষার রিপোর্ট আসে এর মধ্যে পাঁচজনের করোনা পজিটিভ এসেছে।

এনিয়ে খানসামা উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬জন।

জানা যায়,আক্রান্তদের মধ্যে চারজন একই পরিবারের ও তারা উপজেলার ভেড়ভেড়ী গ্রামের আমরত শাহা পাড়ার বাসিন্দা। এরা নারায়ণগঞ্জে পোশাক কারখানায় কর্মরত ছিলেন।বাসায় আসার পরেই তাদেরকে শাহা পাড়া উচ্চ বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানে রাখা হয় আর ব্রাহ্মণবাড়িয়া থেকে ছুটিতে এক যুবক বাসায় আসলে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। গত মঙ্গলবার (২২মে) তাদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়।

রাতেই করোনা পজিটিভ ব্যক্তিদের খোঁজ-খবর নিয়ে তাদেরকে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন ইউএনও আহমেদ-উল-ইসলাম,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল ও অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন, ভেড়ভেড়েী ইউপি চেয়ারম্যান হাফিজ সরকার।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল জানান,আক্রান্তদের মধ্যে দুজনের হালকা জ¦র-সর্দি আছে। তাদের চিকিৎসা চলছে আর দ্রুত তাদের বাড়ির আশেপাশের সন্দেহজনক সকলের নমুনা সংগ্রহের করা হবে এবং স্বাস্থ্য কর্মীরা সার্বক্ষনিক তাদের সাথে যোগাযোগ রাখছে।

ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন,আতঙ্কিত না হয়ে সচেতন হোন,বাড়িতে থাকুন,সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন,স্বাস্থ্যবিধি মেনে চলুন।করোনা পজিটিভ ব্যক্তিরা অবস্থান করা প্রতিষ্ঠান ও বাড়িটি লগডাউন করা হয়েছে। যেকোনো সমস্যা হলে উপজেলা প্রশাসনের মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য তাদেরকে বলা হয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email