মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

খানসামায় পালন হয়নি বিশ্ব জনসংখ্যা দিবস

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি ॥ সারাদেশে ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হলেও দিনাজপুরের খানসামায় পালন হয়নি বিশ্ব জনসংখ্যা দিবস।

দিনাজপুর জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় সূত্রে জানা গেছে, এবছর “মহামারী কোভিড-১৯ প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি” প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পর্যায়ে আলোচনা সভা ও ৮টি ক্যাটাগরিতে কর্মীদের মাঝে ক্রেস্ট প্রদান করার কথা রয়েছে। এজন্য প্রায় ৭ হাজার টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।

কিন্তু শনিবার (১১ জুলাই ) সকালে সরেজমিনে দিনাজপুরের খানসামা উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে গিয়ে দেখা যায়, কার্যালয়টি তালাবদ্ধ ও অফিসের কেউ নেই। এমনকি বিশ্ব জনংখ্যা দিবস উপলক্ষে কোন ধরনের আলোচনা সভা কিংবা ক্রেস্ট প্রদান করা হয় নি।

বিশ^ জনসংখ্যা দিবস পালন না করার বিষয়ে কোন সদুত্তর দিতে না পারলেও উপজেলা পরিবার পরিকল্পনা মো: সাহীদুল ইসলাম মুঠোফোনে বলেন, ক্রেস্ট বানানোর জন্য দোকানে যাচ্ছি। আগামীকাল রবিবার দিবস পালিত হবে।

এ বিষয়ে ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, নির্দিষ্ট দিনে দিবস গুলো পালন করতে হয়। কিন্তু এই দিবসটি কেন করলেন না তা জানতে চাওয়া হবে।

উপজেলা পরিবার পরিকল্পনা কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান আবু হাতেম বলেন, গতবছর দিবসটি পালনে আমি উপস্থিত ছিলাম কিন্ত এবছর এখনো কোন কিছু জানায় নি।

দিনাজপুর জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডা: আবু নছর নুরুল ইসলাম চৌধুরীর সাথে কথা হলে তিনি মুঠোফোনে বলেন, নির্দিষ্ট দিনেই সীমিত পরিসরে কিংবা ভার্চুয়ালভাবে দিবসটি পালনের জন্য সকল উপজেলাকে বলা হয়েছে। কিন্তু খানসামা উপজেলায় কেন পলন করা হল না তা খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

Please follow and like us:
RSS
Follow by Email