শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

খানসামায় ব্রীফের আয়োজনে বাঁশ প্রকল্পের ফোকাস গ্রুপ আলোচনা

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামায় বেসরকারি সংস্থা বাংলাদেশ রুরাল ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন (ব্রীফ) এর উদ্যোগে বাঁশের উন্নত পণ্য উৎপাদন ও বিপণন বিষয়ে ফোকাস গ্রুপ আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

২১ সেপ্টেম্বর (সোমবার) সকালে উপজেলা পরিষদ হলরমে ব্রীফের আয়োজনে ও সার্ক ডেভেলপমেন্ট ফান্ডের সহযোগিতায় বেম্বু প্রজেক্টের আওতায় ফোকাস গ্রুপ আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম।

বাংলাদেশ রুরাল ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন (ব্রীফ) এর সভাপতি প্রমথ চন্দ্র রায়ের সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক শাহ আহসান হাবীবের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাসুদ রানা,বন কর্মকর্তা মঞ্জুরুল,পল্লী সঞ্চয় ব্যাংক শাখা ব্যবস্থাপক আতোয়ার রহমান,সমবায় কর্মকর্তা নাজমুল ইসলাম, ব্রীফর ডিজাইনার এবং নেটওয়ার্ক ডেভেলপমেন্ট ম্যানেজার মাধবী দেবী রুপা, ব্রীফের হিসাব ও প্রশাসনিক কর্মকর্তা জাকির হোসেন, সাংবাদিক, বাঁশ চাষী ও বাঁশ পণ্য কারিগররা।

আলোচনায় বক্তারা বাঁশ কারিগরদের দক্ষতা ও আয় বৃদ্ধির লক্ষ্যে দেশী ও আন্তজার্তিক ভাবে বাঁশ ভিত্তিক শিল্প এবং অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা পালন ও উৎপাদিত পণ্য বাজারজাত ও রপ্তানি বিষয়ে সুনির্দিষ্ট মতামত প্রদান করেন।

Please follow and like us:
RSS
Follow by Email