বৃহস্পতিবার ২৫ জানুয়ারী ২০১৮ ১২ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

খানসামায় স্কুল ও কলেজ গুলোতে ১১ দফা দাবিতে ক্লাশ বর্জন ও ধর্মঘট পালন

মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, জাতীয় শিক্ষানীতি-২০১০ বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শিক্ষক কর্মচারি সংগ্রাম কমিটির ডাকা ধর্মঘটে দিনাজপুরের খানসামা উপজেলার সকল স্কুল, কলেজ ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকরা ক্লাশ বর্জন ও ধর্মঘট পালন করেছে।

আজ মঙ্গলবার সকাল ৯ টা হতে ছাত্র-ছাত্রীরা শিক্ষা প্রতিষ্ঠানে গেলেও তাদের ক্লাশ নেয় নি সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা। তারা ক্লাশ বর্জন করে ছাত্র-ছাত্রীদের বাড়ি ফিরে যাওয়ার জন্য অনুরোধ করেন।

সরেজমিনে উপজেলার নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়, দুহশুহ বহুমুখী উচ্চ বিদ্যালয়, জবেদা বেগম উচ্চ বিদ্যালয়, ছাতিয়ানগড় উচ্চ বিদ্যালয় ও কলেজ , কাচিনীয়া উচ্চ বিদ্যালয়, খানসামা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, পূর্ব বাসুলী উচ্চ বিদ্যালয়, কাচিনীয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ, গোয়ালডিহি উচ্চ বিদ্যালয়ে যেয়ে দেখা যায় প্রতিষ্ঠান হতে ছাত্র-ছাত্রীরা ফিরে যাচ্ছে আর সংশ্লিষ্ট শিক্ষকরা মাঠের মাঝখানে বসে কর্মবিরতি ও ধর্মঘট পালন করতেছে।

এ বিষয়ে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি, খানসামা উপজেলা শাখার আহবায়ক শেখ রফিকুল ইসলাম ও যুগ্ন আহবায়ক সাদেকুল আলম চৌধুরী, সদস্য সাখাওয়াত হোসেন, মনোরঞ্জন রায়, মোস্তফা কামাল ডাবলু, আব্দুর রাজ্জাক, মাহাবুর রহমান, শাহ্ মোঃ ময়নুর ইসলাম মানু এর সাথে কথা হলে তারা জানান, শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির কেন্দ্রীয় ঘোষণা মোতাবেক খানসামা উপজেলার সকল স্কুল, কলেজ ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাশ বর্জন ও ধর্মঘট চলছে। অবিলম্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত শিক্ষা জাতীয়করণসহ ১১ দফা দাবি জানিয়ে তারা আরো বলেন, স্বাধীন ও গণতান্ত্রিক রাষ্ট্রে শিক্ষার মত জনগুরুত্বপূর্ণ অধিকার অবহেলিত রেখে দেশ ও মানুষকে এগিয়ে নেওয়া সম্ভব নয়।

উল্লেখ্য,  আগামী ২৮ জানুয়ারি সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচী জানানো হবে বলে সংগ্রাম কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।