বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

খালেদাকে গ্রেফতারের চক্রান্ত হচ্ছে : রিজভী

দেশব্যাপী নাশকতার জন্য বেগম খালেদা জিয়াকে মানুষ হত্যার আসামি করা যৌক্তিক হবে’- বুধবার সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের দৃষ্টি আকর্ষণ করে বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর সব সময় একটাই যুক্তি, সেটি হলো বিরোধী দলশূন্য দেশ। একদলীয় একটি রাষ্ট্রব্যবস্থা। এই আকাঙ্ক্ষা বাস্তবায়িত করতেই তিনি অবৈধভাবে ক্ষমতা দখল করে বসে আছেন।
বৃহস্পতিবার দুপুরে দলের সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবি করেন রিজভী।

তিনি বলেন,‘প্রধানমন্ত্রীর দরকার ক্ষমতা, সেজন্য ক্ষমতা আঁকড়ে রাখতে সবচেয়ে বড় পথের কাঁটা মনে করেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে। সেজন্য রাজনৈতিক দৃশ্যপট থেকে তাকে সরিয়ে দেয়ার জন্য ধারাবাহিক চক্রান্তের অংশ হিসেবে তাকে গ্রেপ্তারের আরেকটি চক্রান্তের নাটক মঞ্চস্থ করার আয়োজন চলছে।’

প্রধানমন্ত্রী জনগণের মনের ভাষা বুঝতে অক্ষম দাবি করে রিজভী বলেন, সে জন্য ভোটারবিহীন একটি সরকারের প্রধানমন্ত্রী হয়ে উচ্ছিষ্টভোগী লোকদের নিয়ে দুঃশাসন চালানোর অকাট্য যুক্তিটাই তিনি বিশ্বাস করেন। বহুদলীয় গণতন্ত্রে বিশ্বব্যাপী স্বীকৃত যুক্তিটা তিনি বা তার দল কখনোই গ্রহণ করতে পারেনি। সে জন্যই বারবার বাকশালের পুনরাবৃত্তি।

আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে ধিক্কার জানিয়ে রিজভী বলেন, ‘আপনারা এখন রাষ্ট্রের সংস্থা নন, সরকার আপনাদের আওয়ামী আইন প্রয়োগকারী সংস্থা বানিয়ে ছেড়েছে। আপনাদের দিয়ে তারা বিরোধী দলের কর্মীদের রক্তে সারাদেশ ভিজিয়ে তুলেছে।

বিএনপি নেতা ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমত উল্লাহ এবং নারায়ণগঞ্জ সিটি বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামালসহ আটক নেতাকর্মীদের মুক্তিও দাবি করেন তিনি।

Please follow and like us:
RSS
Follow by Email