সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

‘খেলাধুলাই পারে যুবসমাজকে সকল অন্যায় থেকে দূরে রাখতে’-হুইপ ইকবালুর রহিম এমপি

সাহেব, দিনাজপুর ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ‘খেলাধুলাই একমাত্র পারে যুব সমাজকে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসসহ সকল অন্যায় থেকে দূরে রাখতে। তাই সবাইকে খেলাধুলার প্রতি বেশি বেশি মনোযোগ দিতে হবে এবং খেলাধুলার আয়োজন বাড়াতে হবে উল্লেখ করে বলেন, শারীরিক গঠন ও মানসিক বিকাশে ক্রীড়ার কোন বিকল্প নেই। তাই সমাজের প্রতিটি শিশু-কিশোরের জন্যই খেলাধুলার ব্যবস্থা রাখা প্রয়োজন। তাছাড়া খেলাধুলার মাধ্যমে একজন মানুষ নিজেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পরিচিত করতে পারে।

দেশে খেলাধুলার বিকাশে যা যা প্রয়োজন সবকিছু করার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খেলাধুলা ও সংস্কৃতি মানুষকে নিজের দেশকে আন্তর্জাতিকভাবে তুলে ধরার সুযোগ করে দেয়। খেলাধুলা ও সংস্কৃতি চর্চা মানুষকে নিজের দেশকে আন্তর্জাতিকভাবে তুলে ধরার সুযোগ করে দেয়। তিনি বলেন, ‘দেশ এক সময় খেলাধুলায় পিছিয়ে ছিল। এক্ষেত্রে অনেক বাধা ছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের ক্রীড়াঙ্গনকে বিশ্বের দরবারে এগিয়ে দিয়েছে।  মনে হয়েছে এই বিজয়।

১১ সেপ্টেম্বর বুধবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালক অনুর্ধ্ব-১৭) এর আন্তঃ ইউনিয়ন (উপজেলা পর্যায়) প্রতিযোগিতার চুড়ান্ত খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

টুর্নামেন্টের আহবায়ক  ও সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম ফিরোজ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জো¯œা, দিনাজপুর ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, টুর্নামেন্টের সদস্য সচিব আবু ইবনে রজবসহ অন্যান্য অতিথিবৃন্দ। এর আগে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক, সংবিধান প্রনেতা, স্বাধীনতা পদক প্রাপ্ত (মরনোত্তর), সাবেক এমপি জননেতা মরহুম এম. আব্দুর রহিম এর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ১৩ সেপ্টেম্বর দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে ঐতিহাসিক স্মরণ সভায় জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির আগমন উপলক্ষে দিনাজপুর প্রেসক্লাবের উদ্যোগে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চুর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামীলীগ নেতা নাসিরুল হক রুস্তম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, এম আব্দুর রহিম সমাজ কল্যান ও মুক্তিযুদ্ধ গবেষনা কেন্দ্র’র কার্যকরী সভাপতি মোঃ শফিকুল হক ছুটু, সাধারন সম্পাদক চিত্ত ঘোষসহ সাংবাদিকবৃন্দ।