শুক্রবার ৫ জুন ২০২০ ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

গণজাগরণ মঞ্চ কর্মীদের মিছিলে পুলিশের বাধা : আটক ৮

timthumb.phpপাকিস্তানের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থগিত করার দাবিতে দেশটির দূতাবাসের দিকে গণজাগরণ মঞ্চ কর্মীদের মিছিলে পুলিশ বাধা দিলে উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এসময় ৮ জনকে আটক করেছে পুলিশ। আজ বিকালে পূর্বনির্ধারিত কর্মসূচি পালনকরা কালে গুলশান ২ নম্বরে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ কর্মীদের আটক করে।
সরকারকে বেঁধে দেয়া ২০ ঘণ্টা সময় পার হওয়ার পর বৃহস্পতিবার বিকালে মঞ্চের কর্মীরা পাকিস্তান দূতাবাসের দিকে অগ্রসর হলে গুলশান-২ নম্বর এলাকায় পুলিশ বাধাদেয়। এ সময় কর্মীরা পুলিশি বাধা অতিক্রম করার চেষ্টা করলে পুলিশ তাদের উপর লাঠি পেটা করে। এ সময় পুলিশ  ৮ জন কর্মীকে আটক করে।
গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার দাবি করেছেন তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে। আমার কর্মীদের আঘাত করা হয়েছে, গ্রেফতার করা হয়েছে। এমনকি আমাকেও আটকের চেষ্টা করেছে পুলিশ। এর আগে পাকিস্তানের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবিতে ঢাকাস্থ পকিস্তান হাইকমিশন দ্বিতীয় দিনের মতো ঘেরাও করতে গুলশানে জড়ো হয়েছেন গণজাগরণ মঞ্চের নেতা-কর্মীরা। এজন্য এ এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। গুলশান-২ নম্বর গোলচত্ত্বর এলাকায় দুপুর দেড়টার দিকে সেখানে বেশ কয়েক প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়। রাখা হয় পুলিশের এপিসি কার, জলকামান এবং প্রিজন ভ্যান।
এ বিষয়ে পুলিশের গুলশানের ডিসি খোন্দকার লুৎফুল কবির জানান, গণজাগরণ মঞ্চ যে কর্মসূচি দিয়েছে তাতে কূটনৈতিক পাড়ার নিরাপত্তা বিঘ্নিত হতে পারে। আর এ ধরনের কর্মসূচি কূটনৈতিক পাড়ায় চলতেও পারে না। তাই নিরাপত্তা নিশ্চিত করতেই এ ব্যবস্থা করা হয়েছে।
একই দাবিতে বুধবার বিকালে পাকিস্তান হাইকমিশন ঘেরাওকালে গণজাগরণ মঞ্চের বিক্ষোভ মিছিলে বাধা দেয় পুলিশ। এসময় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর মঞ্চের কর্মীরা চড়াও হয়। এসময় দুই পক্ষের ধস্তাধস্তিতে ফেরদৌসী প্রিয়ভাষিণী, আবুল কালাম আজাদ, বাপ্পাদিত্য বসু, বিন্দু, জিসান, বনানী বিশ্বাসহ বেশ কয়েকজন আহত হয়।
উল্লেখ্য, আব্দুল কাদের মোল্লার ফাঁসি কার্যকর করায় সোমবার পাকিস্তানের জাতীয় পরিষদে একটি প্রস্তাব পাস করায় দেশটির সঙ্গে কূটনৈতিক সম্পর্কসহ সব ধরনের সম্পর্ক ছিন্ন করার দাবি জানায় গণজাগরণ মঞ্চ।

Please follow and like us:
RSS
Follow by Email