রবিবার ৯ অগাস্ট ২০২০ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

গাইবান্ধায় পতাকা হাতে সিপিবির মিছিল

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধায় বিভিন্ন দাবি নিয়ে জাতীয় পতাকা হাতে মিছিল করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

রবিবার (১৫ ডিসেম্বর) দুপুরে জেলা শাখার আয়োজনে নিজ কার্যালয়ের সামনে থেকে একটি মিছিল বের করে সিপিবি। পরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ করে তারা। 

এ সময় বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য জেলা সভাপতি মিহির ঘোষ। সিপিবি জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সহসাধারণ সম্পাদক মুরাদ জামান রব্বানীসহ অন্যরা।

বক্তারা বলেন, পাকিস্তানিদের দুঃশাসনের বিরুদ্ধে সর্বস্তরের মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। স্বাধীনতার পর ৭২ এর সংবিধান রচনা করা হয়েছিল। যার ভিত্তি ছিল বাঙালি জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র ও সমাজতন্ত্র। কিন্তু দেশ স্বাধীন হওয়ার পর ক্ষমতাসীনরা মুক্তিযুদ্ধের চেতনা থেকে সরে এসেছে। সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা বাদ দেওয়া হয়েছে। 

তারা আরও বলেন, মানুষের ভোটাধিকারকে হরণ করে গণতন্ত্রকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। তথাকথিত উন্নয়নের নামে মানুষের বাক স্বাধীনতাকে স্তব্ধ করা হচ্ছে। আর এসব করতে গিয়ে সমাজে ধনী গরিবের বৈষম্য বাড়ছে। ৭২ এর সংবিধান পুনঃপ্রতিষ্ঠাসহ সমাজতান্ত্রিক অর্থনৈতিক ব্যবস্থার মাধ্যমেই কেবল মুক্তিযুদ্ধের সঠিক চেতনা বাস্তবায়ন করা সম্ভব। 

Please follow and like us:
RSS
Follow by Email